চট্টগ্রামে পাহাড়ধসে শিশুকন্যাসহ বাবা নিহত

0

চট্টগ্রাম নগরীর ষোলশহর এলাকায় পাহাড়ধসে  বাবা ও সাত মাসের শিশুকন্যা সহ নিহত হয়েছেন। রোববার সকাল সাড়ে ৭টায় আইডব্লিউ কলোনিতে এ ঘটনা ঘটে।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত শিশুর নাম বিবি জান্নাত, তার বাবা মো: সোহেল (৩৫)। তাদের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

স্থানীয়রা জানান, আইডব্লিউ কলোনির পাহাড়টি অন্তত ৫০ ফুট উঁচু। নিম্ন আয়ের মানুষ পাহাড়ের নিচে মাটির ঘর বানিয়ে থাকতেন। সকালে অতি বৃষ্টিতে পাহাড় থেকে মাটি ধসে ঘরের উপর পড়ে। এতে একই পরিবারের চার সদস্য চাপা পড়েন। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। তাদের মধ্যে দুজনকে হাসপাতালের চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জেলা প্রশাসক বলেন, ভারি বর্ষণের কারণে এ সময় ভূমিধসের আশঙ্কা বেশি থাকে। ঝুঁকিপূর্ণ আইডব্লিউ কলোনির বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করা হচ্ছে।

শনিবার রাত থেকে চট্টগ্রাম নগরীতে একটানা ভারি বর্ষণ। এতে নিচু এলাকার রাস্তা-ঘাটে হাঁটু পর্যন্ত পানি জমে আছে।

নগরীর চকবাজার, কেবি আমান আলী রোড, ডিসি রোড, খাজা রোড, খোরাম পাড়া, বাদুরতলা, কাপাসগোলা, মুরাদুপুর, বাকলিয়া, বড় কবরস্থানসহ বিভিন্ন এলাকার বাসিন্দা ও এইচএসসি পরীক্ষার্থীরা পানি না নামায় দুর্ভোগে পড়েছেন।

এ বছর চট্টগ্রামে অন্তত ১০ বার বন্যা হয়েছে। গত ৪ থেকে ৭ আগস্ট টানা চার দিন জলাবদ্ধতা ছিল। এ সময় কোনো কোনো এলাকায় ৯ থেকে ১০ ঘণ্টা পানি জমে ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *