সাঈদীর মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট, সিরাজগঞ্জে ছাত্রলীগের ২১ নেতাকর্মী বহিষ্কৃার

0

মানবতাবিরোধী অপরাধের দায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে ‘ফেসবুকে পোস্ট ও মতামত’ দেওয়ায় সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ২১ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত ওই আদেশে তাদের সাময়িক বহিষ্কার করা হয়।

বুধবার রাতে জেলা ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পদ দেওয়ার বিষয়টি দলীয় শৃঙ্খলা লঙ্ঘন ও নীতি ও নিয়মের পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধ হিসেবে জেলা ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রের কাছে সুপারিশ করা হয়েছে বলে জানা গেছে।

সাময়িক বরখাস্তকৃতরা হলেন- সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগের সহ-সভাপতি শেখ জাকারিয়া রনি আকন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হাসান তপু, সদস্য সায়েম হোসেন রেজা, সিরাজগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি শেখ রিমন, আশরাফুল ইসলাম কুদ্দুস, শিক্ষাবিদ মো. কারিকুলাম বিষয়ক সম্পাদক ইয়াছিন আরাফাত। রোকনী, সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের অর্থ সম্পাদক খায়রুল কবির খান, শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাহিদ হাসান, শাহজাদপুর পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাঁধন ইসলাম, শাহজাদপুর উপজেলা রূপবাটি ইউনিয়ন শাখা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক খালিদ হাসান।

এ সময় আরও উপস্থিত ছিলেন তাড়াশ উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক আরিফুল ইসলাম, বিদ্যালয় বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম মানিক, গণশিক্ষা বিষয়ক সম্পাদক সাব্বির রহমান রুম্মান, সদস্য আসলাম হোসেন, উল্লাপাড়া উপজেলা পূর্ণিমাগন্তী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম ফয়সাল আহমেদ, সহ-সভাপতি আতিকুর রহমান, দুর্গানগর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইউনিয়ন ছাত্রলীগ। সাংগঠনিক সম্পাদক রনি আহমেদ, সলঙ্গা থানা ছাত্রলীগের সহ-সভাপতি আলামিন, সদস্য রাসেল আহসান রাসু, নাইমুল ইসলাম নয়ন ও নলকা ইউনিয়ন শাখা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহমান।

জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা বলেন, “দেলাওয়ার হোসেন সাইদীর মৃত্যুর পর এসব নেতাকর্মীরা ফেসবুকে পোস্ট দিয়েছেন। এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ২১ নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। দলের নীতি ও আদর্শবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে তাদের স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রের কাছে সুপারিশও পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *