অপহৃত বাসের যাত্রী হাসপাতালে পাওয়া গেছে

0

চট্টগ্রামের সীতাকুণ্ডে অপহৃত আবুল কালাম নামে এক বাসযাত্রীর লাশ চট্টগ্রাম বঙ্গবন্ধু মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে পাওয়া গেছে। শনিবার আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে কারা তাকে হাসপাতালে ভর্তি করেছে তা এখনও শনাক্ত করতে পারেনি পুলিশ। এ ঘটনায় পুলিশ অপহরণ মামলার আসামি আবুল বাশারকে সোমবার রাতে বারবকুন্ড এলাকা থেকে গ্রেপ্তার করে। সে ওই এলাকার মৃত আব্দুলের ছেলে।

পুলিশ জানায়, গত শুক্রবার থেকে কালামকে উদ্ধারে বারবকুণ্ড পাহাড় চষে বেড়াচ্ছে পুলিশ। সোমবার সন্ধ্যায় কালামকে হাসপাতালে ভর্তির খবর পান তারা। পুলিশ জানায়, কালামের পরিবার বিষয়টি জানতেন। স্বজনরা প্রাথমিকভাবে জানান, কালাম চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে তিনি বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন বলে জানান।

বৃহস্পতিবার অপহরণের ঘটনা ঘটলেও চট্টগ্রাম নগরীর পাহাড়তলী সরাইপাড়া এলাকার বাসিন্দা টিপু বেগম বাদী হয়ে তার শ্যালক আবুল কালামকে অপহরণ করে সীতাকুণ্ড মডেল থানায় একটি মামলা করেন।

মামলার জবানবন্দিতে তিনি দাবি করেন, বৃহস্পতিবার সন্ধ্যায় তার শ্যালক তার বন্ধুর বাসায় যাওয়ার জন্য চট্টগ্রাম শহর থেকে বাসে করে ঢাকা যাচ্ছিলেন। পথে সীতাকুণ্ডের বারবকুণ্ডে কালামকে অপহরণ করা হয়। পরে অজ্ঞাত কয়েকজন তার শ্যালককে হত্যার হুমকি দিয়ে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ দিতে গিয়ে আবুল কালামের বোন ও তিন আত্মীয়কে অপহরণ করা হয়। পরে তাদের ছেড়ে দেওয়া হলেও কালামকে পাওয়া যায়নি।

সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ জানান, অভিযুক্ত আবুল বাশা পুলিশকে জানিয়েছেন, অপহরণকারীদের সঙ্গে কালামের পরিচয় ও সম্পর্ক রয়েছে। তারা মাদক ব্যবসার সাথে জড়িত। মাদক বিক্রির টাকা নিয়ে এ ঘটনা ঘটেছে। তাদের হাতে কালামকে পিটিয়ে গুরুতর আহত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *