ঈদের ছুটিতে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত রাঙামাটি

0

টানা পাঁচ দিন ঈদের ছুটি। দীর্ঘ এই ছুটিতে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত পর্যটন শহর রাঙামাটি। ইতিমধ্যেই নগরীর হোটেল-মোটেলের ৫০ শতাংশ রুম বুকিং হয়ে গেছে। দেশের পরিস্থিতি ও আবহাওয়া অনুকূলে থাকলে ঈদের ছুটিতে রাঙামাটিতে পর্যটকদের ঢল নামবে।

পর্যটন ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টরা জানান, প্রতিবছর ঈদে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা আসেন রাঙামাটির অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। রাঙামাটির পর্যটন স্পটগুলোতে পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। এখন সময় এসেছে পর্যটকদের স্বাগত জানানোর।

এবার বর্ষা মৌসুমে রাঙামাটির প্রকৃতি সেজেছে আপন রূপে। শুভলং ঝর্ণা তার আসল রূপ ফিরে পেয়েছে। পর্যটকরা রাঙামাটির সৌন্দর্য উপভোগ করতে পারেন তাদের হৃদয়গ্রাহী। এখানকার আকর্ষণীয় স্পটগুলোর মধ্যে রয়েছে- ঝুলন্ত সেতু, শুভলং ঝর্ণা, রাজবন বিহার, জেলা প্রশাসনের বাংলো, কাপ্তাই লেক, পলওয়েল পার্ক, বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফের সমাধি সৌদ, কাপ্তাই-আসামবস্তি রোড ইত্যাদি। এছাড়াও শহরের বাইরে রয়েছে বাঘাইছড়ির সাজেক ভ্যালি, কর্ণফুলী। নদী, কাপ্তাই পাওয়ার স্টেশন, কর্ণফুলী পেপার মিলস এবং কাপ্তাই জাতীয় উদ্যান।

সাজেকের হিলভিউ রিসোর্টের মালিক ইন্দ্র চাকমা জানান, পর্যটকদের আকৃষ্ট করতে সাজেকের হোটেল ও রিসোর্টে ১৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। ঈদের পরদিন থেকে পর্যটকদের ব্যাপক সমাগম হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ট্যুরিস্ট পুলিশের রাঙামাটি জোনের উপ-পরিদর্শক ওসমান গণি বলেন, পর্যটকদের জন্য তিন স্তরের নিরাপত্তা রয়েছে। স্পটে ট্যুরিস্ট পুলিশের সার্বক্ষণিক উপস্থিতি থাকবে। টহল পুলিশ নৌকা ও গাড়িতে লাঙ্গল চালাবে। রাঙামাটি সরকারি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা জানান, তার মোটেলের ৫০ শতাংশ রুম ইতিমধ্যে বুকিং হয়ে গেছে। ঈদের ছুটিতে রাঙামাটিতে রেকর্ড সংখ্যক পর্যটক আসবে বলে আশা করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *