দুর্নীতি, দুঃশাসনের কথা বলতে গেলে অবশ্যই বিএনপির নাম উল্লেখ করতে হবে: ওবায়দুল কাদের

0

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি ও দুঃশাসনের কথা বললে বিএনপির কথা বলা উচিত। যারা দুর্নীতি ও দুঃশাসন করে তারা কিভাবে এত কথা বলছে জানি না।

শনিবার বিকেলে গাজীপুরের টঙ্গীতে বিআরটি প্রকল্পের সাড়ে চার কিলোমিটার নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি নির্বাচন করতে দেবে না এমন ঘোষণার পর ওবায়দুল কাদের বলেন, এখন দেখার বিষয় আমেরিকার ভিসা নীতি এখানে কী করছে। এই নীতি কি অন্ধ, বধির, নাকি বাস্তববাদী—আমরা দেখব।

তিনি বলেন, আমরা ভিসা নীতির তোয়াক্কা করি না। আমাদের ভিসা নীতিও থাকতে পারে। আমরাও করতে পারি। অপেক্ষা করতে থাকো

১৪ বছর ধরে বিএনপির আন্দোলনে এ ধরনের কথাবার্তা শুনছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এই ১৪ বছরে তারা তাদের নেত্রীর মুক্তির জন্য দৃশ্যমান কোনো আন্দোলন করতে পারেনি, সরকারকে হটাতে আন্দোলন করছে। ?”

তিনি বলেন, বিদেশে পলাতক একজন নেতার রিমোট কন্ট্রোলের ডাকে জনগণের সম্পৃক্ততায় কোনো আন্দোলনের সম্ভাবনা নেই। তারা অনেক চেষ্টা করেছে। কিন্তু করতে পারেননি।

জামালপুরে সাংবাদিক হত্যাকাণ্ডে ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাহমুদুল আলম বাবুর বিষয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ওই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগপত্র হলে আওয়ামী লীগে কোনো পদ থাকবে না।

বিআরটি প্রকল্প সম্পর্কে মন্ত্রী বলেন, সময়ের কারণে প্রকল্পটি বিলম্বিত হয়েছে। হবে কি হবে না- এমন ধোঁয়াশা কাজ করেছে। গাজীপুরে এই সড়কের মতো একটি প্রকল্পের কথা ভাবার আগে আরও গভীরভাবে ভাবলে ভালো হতো। বিশ্বব্যাংক এখানে সম্প্রসারণের প্রস্তাব করেছে। কিন্তু আমাদের এখানে সড়কে দুর্ভোগ বাড়বে, যার প্রভাব পড়বে পুরো রাজধানীতে।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সার্বিকভাবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো পরিবহনে শৃঙ্খলা, শৃঙ্খলা। এটা একটা চ্যালেঞ্জ। এটা অবশ্যই কাটিয়ে উঠতে হবে। আগামী সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে পুরো প্রকল্পের কাজ শেষ করে আমরা উদ্বোধনের দিকে এগুচ্ছি। এছাড়া আগামী নির্বাচনের আগে তেজগাঁও পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে করতে পারি। সেপ্টেম্বর-অক্টোবরে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল পৌঁছাতে পারবে। টানেল প্রস্তুত। টানেল উদ্বোধনের জন্য প্রস্তুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রী বলেন, আমরা একদিনে শতাধিক সেতু উদ্বোধন করেছি। আরও একশ সেতু করব, প্রস্তুতি নিচ্ছি।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী, সেতু বিভাগের সচিব মঞ্জুর হোসেনসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে প্রকল্প এলাকা পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *