ভোটে অনিয়ম ঠেকাতে সিসিটিভি মনিটরিং করবে ইসি

0

রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবন থেকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন নির্বাচন কমিশনের (ইসি) সদস্যরা।

আগারগাঁওয়ে নির্বাচন ভবনের বেসমেন্টে স্থাপিত সিসিটিভি মনিটরিং কন্ট্রোল রুম থেকে সরাসরি ভোট পর্যবেক্ষণ করছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, রাশেদা সুলতানা ও মোঃ আলমগীর।

এদিকে খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। দুই সিটিতেই ইভিএমে ভোট গ্রহণ করা হচ্ছে।

ইসির সহকারী জনসংযোগ পরিচালক আসাদুল হক সাংবাদিকদের বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে, কোনো ধরনের বিশৃঙ্খলা বা কোনো অপ্রীতিকর ঘটনা কমিশনের নজরে আসেনি।

অন্যদিকে নির্বাচন ভবনে ইসি আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েমের নেতৃত্বে আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল রয়েছে। এতে জননিরাপত্তা বিভাগ, পুলিশ সদর দপ্তর, বিজিবি, র‌্যাব ও সশস্ত্র পুলিশের প্রতিনিধিরা রয়েছেন। তারা আগারগাঁও নির্বাচন ভবন থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ করে কমিশনকে অবহিত করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *