খুলনায় বিএনপির ৮০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

0

পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে খুলনায় বিএনপির ৮০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার রাতে খুলনা থানার উপ-পরিদর্শক (এসআই) অজিত কুমার দাস বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা জেলা আহ্বায়ক আমির এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, মহানগর যুবদলের সভাপতি নাজমুল হুদা চৌধুরী সাগরসহ ৫৯ জনকে আসামি করা হয়েছে। অজ্ঞাত নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

এসআই অজিত জানান, এ ঘটনায় এ পর্যন্ত আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার বিকেলে নগরীর কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয় বলে অভিযোগ করেন বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল। মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা সেখানে গেলে পুলিশ হামলা ও লাঠিচার্জ করে। একপর্যায়ে পুলিশ নেতাকর্মীদের ধাওয়া দেয় এবং টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে বিএনপির ১২ নেতাকর্মী আহত হয়েছেন।

তবে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, পুলিশের অনুমতি না নিয়েই বিএনপির নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করেছে। কর্মসূচি পালনে বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *