পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

0

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শমসের নগর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে রবিউল ইসলাম (৫৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। শহিদুল ইসলাম (৩৫) নামে আরেক বাংলাদেশি আহত হয়েছেন।

শনিবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার শমসের নগর সীমান্তের ৮৬৪ নম্বর মেইন পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত রবিউল ইসলাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের কলাবাগান গ্রামের মৃত চেনু মিয়ার ছেলে। আহত শহিদুল ইসলাম একই গ্রামের হেদুল মিয়ার ছেলে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাতে একদল বাংলাদেশি গরু পারাপার সীমান্তের ৮৬৪ মেইন পিলার এলাকায় গেলে ভারতের ১৬৯ ব্যাটালিয়নের চুয়াঙ্গারখাটা বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে রবিউল ইসলাম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। গুলিতে আহত হন রবিউলের সঙ্গী শহিদুল ইসলাম। তিনি রংপুরের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। তিনি শুনেছেন, একজন আহত ব্যক্তি রংপুরে চিকিৎসা নিচ্ছেন।

রংপুর ৬১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুল আলম খান জানান, বিএসএফের গুলিতে একজন নিহত হওয়ার খবর তারা শুনেছেন। এ ঘটনায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক ডাকা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *