বাসের ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু, ২ বাসে আগুন

0

সাভারের আশুলিয়ায় বাসের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় উত্তেজিত জনতা দুটি বাস পুড়িয়ে দেয়। রোববার সকাল ৮টার দিকে আশুলিয়ার বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের জিরাবো এলাকায় বেঙ্গল প্লাস্টিক কারখানার সামনে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে জিরাবো ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

নিহত মোটরসাইকেল আরোহীর নাম মেহেদী হাসান (২২)। সে রাজধানীর ডেমরা তুলতুলিয়া এলাকার বাহারুলের ছেলে। মেহেদী আশুলিয়ার ঘোষবাগ এলাকায় ইলেকট্রিশিয়ান হিসেবে থাকতেন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আলিনুর পরিবহনের দুটি বাস ঢাকা থেকে বাইপাইলের দিকে যাচ্ছিল। জিরাবো এলাকায় পৌঁছালে উভয় বাস ওভারটেক করতে গিয়ে একে অপরের সাথে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী মেহেদী একটি বাসের চাকার নিচে পড়ে পিষ্ট হয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় উত্তেজিত জনতা বাস দুটি আটক করে যাত্রীদের আগুন ধরিয়ে দেয়।

এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। কারখানায় যেতে সমস্যায় পড়েছেন পোশাক কারখানার শ্রমিকরা। খবর পেয়ে পুলিশ ও জিরাবো ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রায় ১ ঘণ্টা পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ জানান, নিহতের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। একইসঙ্গে দুটি বাসও সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে। বর্তমানে সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, সড়কে বাসটি বেপরোয়াভাবে চলার সময় মেহেদী দুটি বাসের মধ্যে পিষ্ট হয়ে মোটরসাইকেল থেকে পড়ে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হলে উত্তেজিত জনতা দুটি বাসে আগুন ধরিয়ে দেয়। পরে তাদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় বাস দুটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *