বুধবার ইভালির পরিচালনা পর্ষদ গঠন করবে হাইকোর্ট

0

হাইকোর্ট একটি জনপ্রিয় ই-কমার্স কোম্পানি ইভালি পরিচালনার জন্য একটি বোর্ড গঠন করবে। আগামী বুধবার বিষয়টি আদেশের জন্য একটি তারিখ নির্ধারণ করেছেন। পরিচালনা পর্ষদে একজন সাবেক বিচারপতি, একজন সচিব, একজন চার্টার্ড অ্যাকাউন্টেড এবং একজন আইনজীবী থাকবে।

মঙ্গলবার বিকেলে বিচারপতি খুরশিদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ ইভালির অবসান চেয়ে একটি রিট আবেদনের শুনানি শেষে এই আদেশ দেন। ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসেন একজন গ্রাহকের পক্ষে আদালতে শুনানিতে উপস্থিত ছিলেন। আইনজীবী তাপস কুমার বল বাণিজ্য মন্ত্রণালয়, ভোক্তা অধিকার ও প্রতিযোগিতা কমিশনের পক্ষে ছিলেন। তিনি সাংবাদিকদের বলেন, ইভালির অবসায়ন চেয়ে আবেদনের শুনানি আজ অনুষ্ঠিত হয়েছে। শুনানি শেষে আদালত বলেন, এ বিষয়ে একটি বোর্ড গঠন করা হবে।

এর আগে ১১ অক্টোবর, যৌথ স্টক কোম্পানিগুলি ই-কমার্স কোম্পানি ইভালির সমস্ত নথি হাইকোর্টে জমা দিয়েছিল। যাইহোক, যদিও সর্বশেষ নিরীক্ষা প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল, অডিট রিপোর্ট ২০১৯ পর্যন্ত হাইকোর্টে জমা দেওয়া হয়েছে।

গত ৩০সেপ্টেম্বর হাইকোর্ট ই-কমার্স কোম্পানি ইভালির সমস্ত নথি তলব করেছে। বিচারপতি মুহম্মদ খুরশিদ আলম সরকারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ বিধিমালা সহ এই আদেশ দেন।

উল্লেখ্য যে, ইভালির লিকুইডেশন এবং লিকুইডেশনের আগে ইভালির ব্যবসা ও ব্যবস্থাপনা নিয়ন্ত্রণের জন্য পরিচালনা পর্ষদ গঠনের নির্দেশনা চেয়ে একটি রিট পিটিশন দায়ের করা হয়েছিল। ইভালির গ্রাহক ফরহাদ হোসেন রিট আবেদনটি দায়ের করেন। তিনি অভিযোগ করেন যে ইভালিতে পণ্যটি অর্ডার করার পাঁচ মাস পরেও তিনি তা বুঝে পাননি। বাংলাদেশ ব্যাংকের গভর্নর ই-ক্যাব বারবার ভোক্তা অধিকারের কাছে এ বিষয়ে অভিযোগ করেছেন। কিন্তু কোন প্রতিকার ছিল না। তাই ইভালির অবসায়ন চেয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করা হয়েছে।

রিটে এভিলি লিমিটেড, রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানি এবং ফার্ম, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট, ভোক্তা অধিকার সুরক্ষা ব্যুরো, নগদ, উন্নয়ন, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন, ই-ক্যাব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বেসিস, বাংলাদেশ ব্যাংক এবং বাণিজ্য সচিবকে বিবাদী করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *