যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে চার বাংলাদেশি আমেরিকান বিজয়ী

0

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে চার বাংলাদেশি আমেরিকান প্রার্থী বিভিন্ন রাজ্য থেকে নির্বাচিত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (৮ নভেম্বর) যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচনে এতে বিপুল সংখ্যক বাংলাদেশি আমেরিকান নাগরিক ভোট দেন।

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে বিজয়ী বাংলাদেশি প্রার্থীরা হলেন সিনেটর শেখ রহমান এবং কানেকটিকাটের সিনেটর জর্জিয়ার নাবিলা ইসলাম। মাসুদুর রহমান ও নিউ হ্যাম্পশায়ার হাউস অব রিপ্রেজেন্টেটিভস সদস্য আবুল খান।

মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের সবকটি ৩৫টি আসন এবং নিম্নকক্ষ হাউস অফ রিপ্রেজেন্টেটিভের সবকটি ৪৩৫টি আসনই মধ্যবর্তী নির্বাচনে দখলের জন্য প্রস্তুত৷ এছাড়াও, ৩৬টি রাজ্য গভর্নরশিপ এবং রাজ্য আইনসভাগুলির জন্যও নির্বাচন করে।

জর্জিয়া রাজ্যে তৃতীয়বারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বাংলাদেশি আমেরিকান শেখ রহমান। জর্জিয়া রাজ্য থেকে প্রথমবারের মতো সিনেটে যাচ্ছেন নাবিলা ইসলাম, প্রথমবারের মতো কানেকটিকাট রাজ্য থেকে সিনেটে যাচ্ছেন মো. মাসুদুর রহমান। তারা সবাই ডেমোক্রেটিক পার্টির হয়ে দৌড়েছেন।

এদিকে নিউ হ্যাম্পশায়ার হাউস অব রিপ্রেজেন্টেটিভস-এর পদে টানা পঞ্চমবারের মতো জয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত রিপাবলিকান প্রার্থী আবুল খান। যুক্তরাষ্ট্রের চার বাংলাদেশির জয়ে খুশি প্রবাসী বাংলাদেশিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *