‘বিএনপি সরকারে থাকতে গণতন্ত্রের ক্ষতি করেছে, বিরোধী দলে গিয়েও করেছে’

0

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সরকারে থাকতেও গণতন্ত্রের ক্ষতি করেছে, বিরোধী দলে যোগ দিয়েও গণতন্ত্রের ক্ষতি করেছে। আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) শহীদ নূরে বার্ষিকী উপলক্ষে এ আয়োজন করা হয়।নূর হোসেন দিবসে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।এ সময় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘গণতন্ত্র একটি উন্নয়নশীল প্রক্রিয়া, এটা কোনো জাদুকরী রূপান্তর নয় যে রাতারাতি পরিবর্তন হয়ে যাবে। আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বৈরাচার থেকে গণতন্ত্রকে মুক্ত করার আন্দোলন করেছেন।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘বিএনপি সরকারে থাকতেও গণতন্ত্রের ক্ষতি করেছে, বিরোধী দলে গিয়েও গণতন্ত্রের ক্ষতি করেছে। এখন শেখ হাসিনার নেতৃত্বে আমরা গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার লড়াই চালিয়ে যাচ্ছি। আমাদের লড়াই চলবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি নিজেরাই প্রতিজ্ঞা করুক, তারা অগ্নিসংযোগ ও সন্ত্রাস করবে না। তারা মাঠে তা বাস্তবায়ন করুক। কেন তাদের নেতাকর্মীদের লাঠিসোঁটা নিয়ে বের হতে হবে? তারা লাঠিতে জাতীয় পতাকা বেঁধে প্রতিবাদ করবে, এটা সন্ত্রাসের আরেক রূপ। এটা বন্ধ করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *