বিএনপির গণসমাবেশ: তিন দিন আগেই  শরীয়তপুরের নেতাকর্মীরা  ফরিদপুরে

0

আগামী ১২ নভেম্বর (শনিবার) ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে অংশ নিতে পার্শ্ববর্তী জেলা শরীয়তপুর থেকে শত শত নেতাকর্মী ফরিদপুরে আসেন।

সমাবেশে অংশ নিতে আসা নেতাকর্মীদের প্রথম দল হিসেবে বুধবার রাত ১০টার দিকে কোমরপুরের আবদুল আজিজ ইনস্টিটিউট মাঠে পৌঁছান তারা। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-জনশিক্ষা সম্পাদক খোকন তালুকদারের নেতৃত্বে তারা এসেছেন।

শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত ফরিদপুরে বাস ধর্মঘট।

শরীয়তপুর জেলা বিএনপির সদস্য গাউছুর রহমান জানান, বুধবার রাত ৮টার দিকে তারা চারটি ট্রাক নিয়ে শরীয়তপুর ত্যাগ করে রাত ১০টার দিকে গণসংযোগস্থলে পৌঁছান। খোকন তালুকদার ছাড়াও তাদের সঙ্গে রয়েছেন শরীয়তপুর জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলীসহ নেতাকর্মীরা।

বিএনপি নেতা খোকন তালুকদার বলেন, শরীয়তপুরের নেতাকর্মীদের একটি অংশই প্রথম দল হিসেবে রাতে এখানে যোগ দেয়। বৃহস্পতিবার সকাল থেকে আরও নেতারা আসবেন। শরীয়তপুর জেলার প্রায় ১০ হাজার নেতাকর্মী এই সমাবেশে যোগ দেবেন। শরীয়তপুরের বিএনপির এসব নেতাকর্মীরা সভাস্থলে রাত কাটান।

ফরিদপুরের এই বিভাগীয় গণসমাবেশের সমন্বয়ক শামা ওবায়েদ ইসলাম বলেন, সরকার বিভিন্নভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এই জনসভায় আসা জনসাধারণকে বাধাগ্রস্ত করেছে। সে কারণে নেতাকর্মীরা আগাম সমাবেশস্থলে আসছেন।

সারাদেশে বিভাগীয় গণসমাবেশের প্রধান সমন্বয়ক বিএনপির ভাইস চেয়ারম্যান ড. এ জেড এম জাহিদ হোসেন এর আগে সাংবাদিকদের জানান, ১২ নভেম্বর সকাল ১১টায় গণসমাবেশ শুরু হবে। তবে সরকার যেহেতু পথে বাধা সৃষ্টি করছে এবং গণসমাবেশে লোকসংখ্যা কমিয়ে দিচ্ছে, তাই নির্ধারিত সময়ের আগেই এই গণসমাবেশ চলবে।

তিনি বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের মধ্য দিয়ে বিএনপির চলমান গণসমাবেশের দ্বিতীয় পর্বের কর্মসূচি শুরু হবে।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার জানান, সমাবেশকে ঘিরে পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি, জননিরাপত্তা ও ট্রাফিক ডিউটি ​​বজায় রাখতে পুলিশ কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *