আইএমএফ বাংলাদেশের জন্য ৪.৫ কোটি ডলার ঋণ অনুমোদন করেছে: অর্থমন্ত্রী

0

আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) বাংলাদেশের জন্য ৪৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ অনুমোদন করেছে। বাংলাদেশ সময় সোমবার রাত ৯টায় অনুষ্ঠিত আইএমএফের নির্বাহী বোর্ডের সভায় এই ঋণ অনুমোদন করা হয়। এক বিবৃতিতে অর্থমন্ত্রী ঋণ অনুমোদনের তথ্য প্রকাশ করেন।

এক বিবৃতিতে অর্থমন্ত্রী বলেন, “এই ঋণের জন্য আমরা অবশ্যই আইএমএফের কাছে কৃতজ্ঞ। আইএমএফের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) আন্তোয়েনেট মনসেউ সায়েহ এবং মিশন প্রধান সহ এই ঋণ নিয়ে বাংলাদেশ সফরকারী দলকে বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। রাহুল আনন্দ। আমি বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার এবং অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন এবং অর্থ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছেও কৃতজ্ঞ যারা এই ঋণ কর্মসূচিতে কাজ করেছেন।

অর্থমন্ত্রী আরও বলেন, আইএমএফ এই ঋণ দিতে পারে বা নাও দিতে পারে বলে অনেকের সন্দেহ ছিল। তারা ভেবেছিল আমাদের সামষ্টিক অর্থনীতির মৌলিক ক্ষেত্রগুলো দুর্বল তাই আইএমএফ ঋণ দেওয়া থেকে বিরত থাকবে। এই ঋণ অনুমোদন এটাও প্রমাণ করে যে আমাদের সামষ্টিক অর্থনীতির মৌলিক ক্ষেত্রগুলো শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে এবং অন্যান্য অনেক দেশের চেয়ে ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *