দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃতের সংখ্যা বাড়লেও কমেছে শনাক্ত রোগীর সংখ্যা। স্বাস্থ্য অধিদপ্তর শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে যে গত ২৪ ঘন্টায় ৩.১২১ টি নমুনা পরীক্ষার পর ৪৮০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ৭০৮ জন। নিহতদের মধ্যে ঢাকা ও রংপুর বিভাগের দুইজন এবং সিলেট বিভাগের একজন। মোট মৃতের সংখ্যা ছিল ২৯ হাজার ৩৬৮ জন।

গত ২৪ ঘন্টায়, নমুনা পরীক্ষার বিপরীতে সনাক্তকরণের হার ১৫.২৮ শতাংশে দাঁড়িয়েছে। আগের দিন এই হার ছিল ১৪ দশমিক ৬৬ শতাংশ। নতুন রোগী নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২০ লাখ ২৫ হাজার ৬৭৭ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘন্টায় ৪৪৩ রোগী সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৫ হাজার ৬৩১ জন। সর্বশেষ শনাক্তকৃত ৪৮০ জন রোগীর মধ্যে ৩৯৭ জন ঢাকা বিভাগের বাসিন্দা। রংপুর ছাড়াও দেশের অন্য সব বিভাগের ১৯টি জেলায় রোগী শনাক্ত হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ৮ মার্চ, ২০২০-এ শনাক্ত করা হয়েছিল। ডেল্টা বৈকল্পিকের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬.২৩০ টি নতুন কেস সনাক্ত করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *