কাদের মির্জার বিরুদ্ধে মার্কেট তালা মারার অভিযোগ

0

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে আদালতের আদেশ অমান্য করার এবং ব্যবসায়ী প্রতিষ্ঠান উচ্ছেদের তিন দিন পর মার্কেট থেকে ব্যবসায়ী ও ক্রেতাদের বের করে দিয়ে তালা ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। কাদের মির্জার নেতৃত্বে সোমবার বিকেল ৪ টার দিকে বসুরহাট বাজারের জিরো পয়েন্টের পূর্ব পাশে আমিন মার্কেটের প্রধান ফটকে তালা ঝুলানো হয়।

ওই মার্কেটে হোটেল, ফার্মেসী এবং আল-আরাফাহ ইসলামী ব্যাংকের শাখা সহ ২০ টি ব্যবসা রয়েছে। এ ঘটনায় ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে  ক্ষোভ বিরাজ করছে। মার্কেটের মালিক হলেন হাইকোর্টের আইনজীবী আশিক-ই-রসুল এবং ড. মাহবুবুর রসুল এই তথ্য দিয়েছেন।

আশিক-ই-রসুল আরও জানান, পৌরসভা ১৯৮৮ সালে শংকর বাঁশি খালের পূর্ব তীরে তাদের সম্পত্তিতে ২০০০ বর্গফুট আমিন মার্কেট স্থাপন করে। আবদুল কাদের মির্জা মেয়র নির্বাচিত হওয়ার পর, দ্বিতীয় ও তৃতীয় তলার ভবনগুলি তার অনুমতি নিয়েই নির্মাণ করা হয়েছিল। মার্কেটে ২০ টি দোকান আছে। এর মধ্যে রয়েছে খাদ্য হোটেল, ফার্মেসী এবং একটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক।

তারা গত ৬ সেপ্টেম্বর কাদের মির্জা স্বাক্ষরিত একটি নোটিশ পান। বিজ্ঞপ্তিতে বলা হয় যে, সরকারি খালের পাশে ওয়াকওয়ে রাস্তা নির্মাণের জন্য, খাল সংলগ্ন দোকান-বাজার মালিকদের নথি যাচাই-বাছাই করা হবে। মেয়রের নোটিশ অনুসারে, তারা কাগজটি নিয়ে ২০ সেপ্টেম্বর নোটিশের শুনানিতে অংশ নেয়। অধিক কাগজপত্র সংগ্রহের জন্য মেয়রের কাছে এক মাসেরও বেশি সময় ধরে আবেদন করা হয়েছে।

যাইহোক, কোম্পানীগঞ্জ থানার ওসিকে মার্কেটে তালা মারার বিষয়ে জানানো হয়েছিল, কিন্তু কোন লাভ হয়নি। তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের হস্তক্ষেপ কামনা করেন। আমি বিকেলে কাদের মির্জাকে ফোন করে এই বিষয়ে তার সাথে কথা বলার জন্য কিন্তু তিনি সাড়া দেননি।

কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাইফ উদ্দিন আনোয়ার বলেন, কেউ তাকে ঘটনাটি জানায়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *