আ’লীগ-বিএনপির পাল্টা কর্মসূচি, কাপ্তাইয়ে ১৪৪ ধারা

0

রাঙামাটির কাপ্তাই উপজেলায় উত্তপ্ত পরিস্থিতি মোকাবেলায় রোববার একই স্থানে, একই দিনে একই সময়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

শনিবার রাতে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসিন জাহান এক আদেশে ১৪৪ ধারা জারি করেন।

আদেশে বলা হয়, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রোববার কাপ্তাই উপজেলা সদরের বারইছড়ি এলাকায় বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। অন্যদিকে একই স্থানে একই সময়ে তারেক জিয়ার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ। ইমারের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে উপজেলার জনজীবন ও স্বাভাবিক শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই জনগণের স্বার্থে উপজেলার শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুণ্ন রাখার লক্ষ্যে রবিবার সকাল ৬টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কাপ্তাই উপজেলা সদর ও এর আশপাশের এলাকায় সব ধরনের জমায়েত, মিছিল মিটিং, জনসাধারণ। ১৪৪ ধারায় ওই স্থানে চার বা ততোধিক ব্যক্তির একত্রে জমায়েত ও চলাফেরা এবং আইনশৃঙ্খলা পরিপন্থী যাবতীয় বেআইনি কর্মকাণ্ড নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

কাপ্তাইয়ের ইউএনও মুনতাসিন জাহান জানান, সরকারি কর্মকর্তা-কর্মচারী, জরুরি সেবা, স্বাভাবিক কাজে নিয়োজিত ব্যক্তি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ক্ষেত্রে ১৪৪ ধারা প্রযোজ্য হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *