চট্টগ্রামে ফুটপাত থেকে দুই শতাধিক দোকানপাট উচ্ছেদ

চট্টগ্রাম নগরীর বিভিন্ন ফুটপাত থেকে দুই শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। রোববার দিনব্যাপী নগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এতে নেতৃত্ব দেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। এসময় সিটি মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জুনায়েদ কবির সোহাগ উপস্থিত ছিলেন।

অভিযানে ফুটপাতে চলাচলে বাধা দেয়ায় ১১ জনকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে পৃথক অভিযানে সরকারি কলোনিতে অবৈধভাবে বসবাসকারী ২০ পরিবারকে উচ্ছেদ করেছে জেলা প্রশাসন।

নগরীর জিইসি মোড়, গোলপাহাড়, শুলকবাহার হয়ে বহদ্দারহাট হয়ে নতুন চান্দগাঁও থানা পর্যন্ত রাস্তার দুই পাশে ফুটপাত ও রাস্তার অবৈধ দখল উচ্ছেদ করা হয়।

ব্যবসার মালামাল সড়ক ও ফুটপাতে ফেলে রাখা এবং জনসাধারণের চলাচলে বাধা দেওয়ার অভিযোগে চারজনকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নগরীর ফিরিঙ্গিবাজার এলাকায় পৃথক অভিযানে সড়ক ও ফুটপাতে ব্যবসায়িক মালামাল ও নির্মাণসামগ্রী রাখার দায়ে সাতজনকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উভয় অভিযানে ফুটপাতে নির্মিত প্রায় দুই শতাধিক দোকান খালি করা হয়। একই সঙ্গে নির্মাণাধীন ভবনে পানি জমে থাকার কারণে একজন ভবন মালিককে সতর্ক করা হয়েছে।

এদিকে নাসিরাবাদ সিএন্ডবি সরকারি কলোনিতে অবৈধভাবে বসবাসকারী ২০টি পরিবারকে উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। অভিযানে নেতৃত্ব দেন কাট্টলীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *