১৬০ ইউপি, ৯ টি পৌরসভায় ভোট চলছে

0

দেশের ১৬০ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট হচ্ছে। একই সঙ্গে নয়টি পৌরসভায় ভোট নেওয়া হচ্ছে।

সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে। নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য বিধি মেনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সকাল ৮ টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

১৬০ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৪৪ জন ইউপি চেয়ারম্যান পদে এবং তিনটি পৌরসভার মেয়র পদে একজন করে প্রার্থী হয়েছেন। চেয়ারম্যান এবং মেয়র পদ ছাড়াও এই জায়গাগুলিতে অন্যান্য পদের জন্য ভোট নেওয়া হচ্ছে।

ইসির মতে, ১৬০ টি ইউপির মধ্যে ৪৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে মোট প্রার্থীর সংখ্যা ৫০০। সংরক্ষিত ওয়ার্ডে এক হাজার ৯৬৫ জন এবং সাধারণ ওয়ার্ডে ছয় হাজার ৩৩৩ জন প্রার্থী। এদিকে, নয়টি পৌরসভার তিনটিতে মেয়র বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া বাকি পৌরসভায় মেয়র পদে ২৭ জন লোক লড়াই করছে।

এবারের ইউপি নির্বাচনে বিএনপি প্রার্থী না দিলেও আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ অন্যান্য দলের প্রার্থীরা মাঠে রয়েছেন। তবে বিএনপির কিছু প্রার্থী স্বতন্ত্র হিসেবে লড়ছেন।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইসি এলাকায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা স্থাপন করেছে।

খুলনা, বাগেরহাট, খুলনা বিভাগের সাতক্ষীরা এবং চট্টগ্রাম বিভাগের ১৬০ টি ইউপি এবং৯ টি পৌরসভা, কক্সবাজার এবং চট্টগ্রাম বিভাগের নোয়াখালীতে সোমবার ভোট হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *