র‌্যাব সেজে মহাসড়কে চেকপোষ্ট বসাত ওরা

0

কেউ পেশাদার অপরাধী, কারো বিরুদ্ধে চুরি-ডাকাতি মামলা রয়েছে। এরাই আবার র‌্যাবের পরিচয় দিয়ে মহাসড়কের চেকপোস্ট! তল্লাশির নামে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিত। র‌্যাবের কাছে জাল ইউনিফর্ম, নকল পিস্তল, জাল পরিচয়পত্র ও হাতকড়াও ছিল।

রাজধানীর অদূরে সাভারের কলমা এলাকায় সিএন্ডবি রোডে এমন একটি চেকপোস্ট বসানোর সময় র‌্যাবের হাতে ধরা পড়েন র‌্যাবের পরিচয়ে ছয় অপরাধী। গত শনিবার রাতে র‌্যাব-৪ এর একটি দল এ অভিযান চালায়।

গ্রেফতারকৃত ছয়জন হলেন- সিদ্দিকুর রহমান ওরফে আবু বকর সিদ্দিক (৪০), দুলু মিয়া ওরফে দুলাল (৩৫), রাসেল খান (৩২), মো. শাকিল (৩২), মোবারক হোসেন (৩৬) ও রফিকুল ইসলাম হৃদয় (২৬)। র‌্যাব জানায়, তাদের কাছ থেকে দুটি খেলনা পিস্তল, দুই সেট ইউনিফর্ম ও দুই সেট জ্যাকেট, র‌্যাবের তিনটি ভুয়া আইডি কার্ড, একটি হাতকড়া, সিগন্যাল লাইট ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

র‌্যাব-৪ এর সহকারী পরিচালক জিয়াউর রহমান চৌধুরী জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারে যে, গত শনিবার রাতে একদল লোক বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে চাঁদাবাজি করার জন্য সিএন্ডবি রোডে চেকপোস্ট বসিয়েছে। এরপর অভিযান চালিয়ে ছয়জনকে আটক করা হয়।

আটক চারজন র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানায়, দীর্ঘদিন ধরে তারা র‌্যাবের পরিচয় দিয়ে বিভিন্ন মহাসড়কে চেকপোস্ট বসিয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে তল্লাশির নামে চাঁদাবাজি করে আসছিল। তাদের দলে আরও কয়েকজন পলাতক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *