স্বপ্ন ছিল কিভাবে হাওরের উন্নয়ন করা যায় : রাষ্ট্রপতি

0

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, আমার স্বপ্ন ছিল কিভাবে হাওরের উন্নয়ন করা যায়। যারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তারা সঠিকভাবে কাজ পরিচালনা করলে এলাকার উন্নয়ন হবে। ১৯৫৯ সালে, আমি নবম শ্রেণীতে ছিলাম। আমি ১৯৭১ সালে কলেজে যোগ দিয়ে আইয়ুব বিরোধী আন্দোলন শুরু করি। পাকিস্তান সরকার আমাকে গ্রেফতার করার জন্য মিথামিনে একটি আইসিও স্থাপন করে। আমি ১৯৮৬ সালে গুরুদয়াল কলেজে জিএস নির্বাচিত হয়েছিলাম। নিজের জন্য যদি  চিন্তা করতাম তাহলে আমি অনেক বড় শিল্পপতি হতাম। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পর আমাকে দুই বছর দুই মাস কারাগারে থাকতে হয়।

রোববার রাতে কিশোরগঞ্জের মিঠামিন মিলনায়তনে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

জাতির উদ্দেশে ভাষণে রাষ্ট্রপতি বলেন, উপজেলা চেয়ারম্যান ও থানার ওসির কোনো দরবার করা ঠিক নয়, আইন তার গতিতে চলবে। ন্যায়ের নামে অন্যায় করবেন না। আপনি যদি শান্তিতে থাকতে চান তবে আপনি সম্প্রীতিতে থাকবেন। এলাকা থেকে মাদক নির্মূল করতে হবে। বাল্যবিবাহ রোধ করতে হবে।

হাওরের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, মারিচখালী থেকে ফ্লাইওভার নির্মাণ করা হবে। মিঠামিন সেনানিবাসের সংযোগ সড়ক নির্মাণের পরিকল্পনা রয়েছে। অন্যান্য সমস্ত দাবি পর্যায়ক্রমে পূরণ করা হবে।

রেজুয়ান আহমেদ তৌফিক এমপি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হক নুরু, উপজেলা চেয়ারম্যান আছিয়া আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমীর কুমার বৈষ্ণব, সাবেক সভাপতি রইছ উদ্দিন আহমেদ, বৈরাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস, কাটখাল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা. মোজাম্মেল হক, কেয়ারজোড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, ঘাঘরা ইউনিয়নের চেয়ারম্যান মুখলেছুর রহমান ভূঁইয়াসহ মিঠামিনের সাতটি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *