জেদ্দায় বিমানের কেবিন ক্রু ‘অবৈধ স্বর্ণ ও কয়েন’সহ আটক

0

সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরের নিরাপত্তা বিভাগ অবৈধ স্বর্ণ ও মুদ্রাসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক কেবিন ক্রুকে আটক করেছে। বিমানের কর্মচারীর নাম এসএম রুহুল আমিন (শুভ)। তবে তার হেফাজত থেকে কী পরিমাণ অবৈধ মালামাল জব্দ করা হয়েছে তা জানা যায়নি।

বিমানের কয়েকজন কর্মচারীর মতে, জেদ্দা বিমানবন্দর কর্তৃপক্ষ অবৈধ স্বর্ণ ও কয়েনসহ বিমানটিকে আটক করেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বিজি-৪০৩৬ এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় কেবিন ক্রুদের রেখে জেদ্দা থেকে ঢাকায় আসতে রাজি হননি বিমানের পাইলট। পরে যাত্রী ও অন্যান্য কর্মীদের চাপে ক্রুদের ছেড়ে দিয়ে বুধবার ফ্লাইটটি নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান পাইলট।

এ প্রসঙ্গে বিমানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবু সালেহ মোস্তফা কামাল বলেন, প্রাথমিকভাবে আমরা খবর পেয়েছি জেদ্দা বিমানবন্দর কর্তৃপক্ষ অবৈধ পণ্যসহ বিমানের একজন কেবিন ক্রুকে আটক করেছে। তবে তার হেফাজত থেকে কী পরিমাণ অবৈধ মালামাল জব্দ করা হয়েছে তা এখনো জানা যায়নি। বিস্তারিত জানার পর ফ্লাইট অ্যাটেনডেন্টের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যেসব কর্মকর্তা-কর্মচারী অনিয়ম-দুর্নীতিতে দোষী প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এভিয়েশনে কাজ করে অনিয়ম-দুর্নীতির কোনো সুযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *