সিলেটে পাহাড় ধসে চাপা পড়া ৩ জনের মরদেহ উদ্ধার

0

সিলেট নগরীতে একই পরিবারের নিখোঁজ ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুর দেড়টার দিকে নিহত স্বামী-স্ত্রী ও তাদের সন্তানদের লাশ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন আগা করিম উদ্দিন (৩১), তার স্ত্রী শাম্মী আক্তার রুজি (২৫) ও ছেলে নাফজি তানিম (২)।

সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর বিষয়টি নিশ্চিত করেছেন। মরদেহগুলো সিলেটের এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ সকাল ৬টার দিকে নগরীর ৩৫ নম্বর ওয়ার্ডের চামেলীবাগ এলাকায় এ ঢালু ধসের ঘটনা ঘটে। এ সময় দুই পরিবারের ৭ জনকে দাফন করা হয়। এদের মধ্যে ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

স্থানীয় কাউন্সিলর জাহাঙ্গীর আহমদ জানান, সিলেটে টানা বর্ষণ, বন্যা ও জলাবদ্ধতার মধ্যে এই টিলা ধসের ঘটনা ঘটেছে। এই অনিশ্চিতভাবে নির্মিত আধা-বিচ্ছিন্ন বাড়িতে ২ পরিবার বাস করে। ভূমিধসে দুই পরিবারের ৭ জন ঘরের নিচে আটকা পড়েছে। পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা একই পরিবারের ৪ সদস্যকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। অন্য পরিবারের ৩ সদস্য এখনো আটকা পড়ে আছে। বৃষ্টির কারণে উদ্ধারকাজে গতি আনতে হয়েছে।

শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরী জানান, সকাল ৭টার দিকে খবর পেয়ে আমাদের একটি দল ঘটনাস্থলে যায়। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতা চালাচ্ছে। প্রবল বর্ষণে পাহাড়ের মাটি ধসে আধপাকা ঘরের ওপরে পড়ে। এর নিচে আটকা পড়েছেন ৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *