প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করল গান্ধী পরিবার

0

দিল্লি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন কংগ্রেস সংসদীয় দলের প্রধান সোনিয়া গান্ধী, দলের সাবেক সভাপতি রাহুল গান্ধী এবং সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

রবিবার টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদি। অনুষ্ঠানে যোগ দিতে শনিবার দিল্লি যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শপথ অনুষ্ঠানের পর তিনি গান্ধী পরিবারের সঙ্গে দেখা করেন। এ দিন বিকেলে আইটিসি মৌর্য হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন গান্ধী পরিবার। প্রধানমন্ত্রী গান্ধী পরিবারের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে একান্তে আলোচনা করেন।

শেখ হাসিনা ও সোনিয়া গান্ধীর পারিবারিক বন্ধুত্ব রয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ইন্দিরা গান্ধীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়ও ইন্দিরা গান্ধী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, টানা তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত বৈঠক করেন। এ উপলক্ষে তিনি আবারও নরেন্দ্র মোদি ও এনডিএ জোটকে নির্বাচনে জয়ের জন্য অভিনন্দন জানান এবং নরেন্দ্র মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *