পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অভিযান চলবে: সেনাপ্রধান

0

বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশে গত রাত থেকে কেএনএফ সশস্ত্র সংগঠনের বিরুদ্ধে সম্মিলিত অভিযান শুরু হয়েছে। বান্দরবানের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যৌথ বাহিনীর অভিযান চলবে। সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম।

রোববার (৭ এপ্রিল) দুপুরে বান্দরবানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শফিউদ্দিন আহমেদ বলেন, দৃশ্যমান কিছু কার্যক্রম দেখবেন। সময়মতো ফল পাবেন। আমি আপনাদের মাধ্যমে নিশ্চিত করতে চাই যে, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা আমার কাছে খুবই স্পষ্ট। বাংলাদেশের মানুষের শান্তির জন্য, দেশের সার্বভৌমত্বের জন্য যা করা দরকার, প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশে তা করতে হবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে আমরা এটি বাস্তবায়ন করতে সক্ষম হব।

কেএনএফের স্বাভাবিক জীবনে ফেরার জন্য শান্তি কমিটির সঙ্গে আলোচনা চলছে বলে জানান তিনি। দুটি মুখোমুখি সংলাপ সভাও অনুষ্ঠিত হয়, তৃতীয় বৈঠকের আগে তারা সন্ত্রাসী হামলা চালায়।

রবিবার, ৩১ মার্চ, সেনাবাহিনী বেতেলপাড়া সহ রুমার সমস্ত গির্জায় কেক পাঠায় এবং উত্সবে জড়িত ছিল। কিন্তু ২রা এপ্রিল তারা সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে, তাদের মনে কী আছে তা জানা মুশকিল। কিন্তু সরকার তাদের বিশ্বাস করেছে, কিন্তু কেএনএফ তা করেনি।

সেনাপ্রধান বলেন, ইনশাআল্লাহ জনগণের মধ্যে শান্তি ফিরে আসবে। তারা দেখবে বাংলাদেশে সন্ত্রাসীদের কোনো স্থান নেই। এ পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী সম্পূর্ণ সক্ষম। এদিকে বান্দরবানে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে কয়েকজন সন্ত্রাসীকে আটক করা হয়েছে। কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *