জনগণের সেবা করলে জনপ্রতিনিধিদের কেউ হারাতে পারবে না।

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ জনগণের উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করে। জনগণের সেবা করলে জনপ্রতিনিধিদের কেউ হারাতে পারবে না। জনগণের সেবা নিশ্চিত করতে পারলে আগামীতে ভোট নিয়ে কোনো দুশ্চিন্তা থাকবে না।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) কুমিল্লা ও ময়মনসিংহ সিটির মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নবনির্বাচিত জনপ্রতিনিধিদের অভিনন্দন জানিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, আপনারা জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। লোকেরা আপনার জন্য বিরল সম্মান অর্জনের সুযোগ তৈরি করেছে। যে কোনো পরিস্থিতিতে জনগণের সঙ্গে তাদের দুঃখ-কষ্ট ভাগাভাগি করে সেই সম্মান বজায় রাখতে হবে। মানুষ আপনাকে বিশ্বাস করবে । এটা মাথায় রাখুন। জনসেবার প্রতি বিশেষ নজর দিন, এটাই আমরা চাই।

শেখ হাসিনা বলেন, চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে জাতির পিতা সর্বপ্রথম ইউনিয়ন পর্যায়ে দশ শয্যার হাসপাতাল নির্মাণের ব্যবস্থা নেন। সে শেষ করতে পারেনি। আমি সরকারে আসার পর কমিউনিটি ক্লিনিক করেছি। আমরা বিনামূল্যে ৩০ ধরনের ওষুধ দিচ্ছি। জনপ্রতিনিধি হিসেবে স্বাস্থ্যকেন্দ্রগুলো ঠিকমতো চলছে কি না, মানুষ চিকিৎসা সেবা পাচ্ছে কি না এসব বিষয় দেখবেন। সেবা পাওয়া গুরুত্বপূর্ণ। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশবাসী বুঝতে পারে সরকার জনগণের সেবক।

এর আগে প্রধানমন্ত্রী ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু ও কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তাহসিন বাহারকে শপথবাক্য পাঠ করান। এছাড়া তিনি কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, সিরাজগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান। একই সঙ্গে শপথ নেন ময়মনসিংহ সিটির নবনির্বাচিত কাউন্সিলররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *