বিএনপি আসলেই ভারতীয় পণ্য বয়কট করছে কি না তা জানতে চাই: প্রধানমন্ত্রী

0

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে বিএনপি নেতারা বলছেন ভারতীয় পণ্য বর্জন করবেন, তাদের স্ত্রীদের কত ভারতীয় শাড়ি আছে? আমি জানি, ঈদের আগে বিএনপির মন্ত্রীদের পুত্রবধূদের ভারত থেকে শাড়ি এনে বিক্রি করতে দেখেছি। আমি এখন বলব বিএনপি নেতারা বাড়ি বাড়ি গিয়ে কনের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিলে আমি বিশ্বাস করব আপনারা সত্যিই ভারতীয় শাড়ি বয়কট করেছেন। ভারতীয় মসলা খেতে পারবে কি না, তার জবাব দিতে হবে। আমরা জানতে চাই আপনারা (বিএনপি) আসলেই ভারতীয় পণ্য বয়কট করছেন কি না।

বুধবার (২৭ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে আওয়ামী লীগের ঢাকা জেলা কার্যালয়ে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন প্রশ্ন করেন।

সরকারপ্রধান বলেন, বিএনপির এক নেতা বলছেন, গণতন্ত্র কোথায়? গণতন্ত্রকে কীভাবে দেখছেন? তাদের দেখতে না পারাকে বলা হয় মুদ্রাদোষ। আমার প্রশ্ন, গণতন্ত্রের সংজ্ঞা কী? জনগণের সরকার, জনগণের দ্বারা, জনগণের জন্য।

সভাপতির ভাষণে প্রধানমন্ত্রী বলেন, একজন বিএনপি নেতাকে বলতে শুনেছি যে ২৫ মার্চ আওয়ামী লীগের নেতাকর্মীরা পালিয়ে গেছে। আমি তাদের কাছে জানতে চাই, তাহলে যুদ্ধ কারা করেছিল? যে দল আজ বড় বড় কথা বলছে, আওয়ামী লীগ পঁচিশে মার্চ পালিয়েছে, তারপর মুক্তিযুদ্ধের সরকার গঠিত হয়েছে, সেক্টর ভাগ হয়েছে, জিয়াউর রহমান আওয়ামী লীগ সরকারের আমলে বেতনভোগী কর্মচারী ছিলেন। জিয়াউর রহমানকে কে মেজর থেকে মেজর জেনারেল পদোন্নতি দিয়েছিলেন? আওয়ামী লীগ দিয়েছে এই অকৃতজ্ঞরা তাও ভুলে যায়।

আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *