প্রথম দিনেই ৫০ শতাংশ অবিক্রীত রয়ে গেছে।ঈদে ট্রেনের অগ্রিম টিকিট

0

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অভ্যন্তরীণ যাত্রীদের কাছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিনে ১৪টি আন্তঃনগর ট্রেনের ৫০ শতাংশ টিকিট অবিক্রিত রয়ে গেছে। এ তথ্য জানা গেছে চট্টগ্রাম স্টেশনের ব্যবস্থাপক  থেকে এ তথ্য জানা গেছে। ঈদুল ফিতর উপলক্ষে গতকাল থেকে ৩০ মার্চ পর্যন্ত ৭ দিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকাল ৩ এপ্রিলের যাত্রার জন্য যাত্রীদের টিকিট দেওয়া হয়েছে। বাংলাদেশ রেলওয়ে ১১ এপ্রিল টিকিট বিক্রির তারিখ নির্ধারণ করেছে। যাত্রীদের ৯ এপ্রিল পর্যন্ত অগ্রিম ভ্রমণের টিকিট দেওয়া হবে।

গতবারের মতো এবারও ঈদযাত্রার শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। ১০০% অনলাইনে মাধমে রেলওয়ে ওয়েবসাইটে ,রেলসেবা আ্যপসে  এবং সহজ ডটকমের প্ল্যাটফর্ম থেকেই শতভাগ টিকিট বিক্রি হচ্ছে।

যাত্রীদের মধ্যে ঈদ ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে রেলওয়ের পূর্ব বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের যাত্রীরা যখন অনলাইনে একসঙ্গে টিকিট কেনেন তখন সার্ভার ধীরগতির হয়ে যায়। এ দুর্ভোগ এড়াতে গতবারের মতো এবারও পূর্ব ও পশ্চিমাঞ্চলের যাত্রীদের জন্য আলাদা সময় নির্ধারণ করা হয়েছে। পূর্বাঞ্চলে অনলাইনে টিকিট বিক্রি শুরু হবে সকাল ৮টা থেকে। অন্যদিকে পশ্চিমাঞ্চলে অনলাইনে টিকিট বিক্রি শুরু হয় দুপুর ২টা থেকে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান বলেন, চট্টগ্রাম থেকে প্রতিদিন ১৪টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। ঈদ উপলক্ষে যাত্রীদের জন্য ১৪টি আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে। এই ১৪টি ট্রেনে টিকিট রয়েছে ৭ হাজার ৭১৫টি। এর মধ্যে ১ শতাংশ কোটার টিকিট ছাড়া বাকি টিকিটগুলো অনলাইনে ছাড়া হয়েছে। রোববার (গতকাল) অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিনে প্রায় ৫০ শতাংশ টিকিট রয়ে গেছে। প্রথম দিনেই যাত্রীদের মধ্যে টিকিটের চাহিদা ছিল কম। বিশেষ করে সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা ও ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের টিকিটের দাম বেশি।

৪ এপ্রিলের ভ্রমণের টিকিট আজ যাত্রীদের দেওয়া হবে। ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার রুটে ১ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। ঈদের আগে ৮ ও ৯ এপ্রিল দুটি ট্রেন চলাচল করে; ঈদের পরের দিন থেকে তিন দিন তা চলবে বলে জানিয়েছেন পূর্বাঞ্চলীয় রেলওয়ের বিভাগীয় রেল ব্যবস্থাপক প্রকৌশলী সাইফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *