যুক্তরাষ্ট্রে আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

0

সম্প্রতি চীনে আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচ বাতিল হয়েছে। এতেই বিপাকে পড়ে আলবিসেলেস্তারা। কারণ ওই দুটি ম্যাচই ছিল কোপা আমেরিকার আগে বিশ্ব চ্যাম্পিয়নদের প্রস্তুতির শেষ সুযোগ। এর ফলে কোপা শিরোপা অভিযানের আগে কোনো প্রস্তুতি ম্যাচ না খেলেই আর্জেন্টিনাকে নামতে হতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে।

অবশেষে সেই ভয় উড়ে গেল। শুধু উড়ে গেল বললে ভুল হবে। আগের দুটির পরিবর্তে এখন কোপা আমেরিকায় চারটি প্রস্তুতি ম্যাচ খেলবেন লিওনেল মেসি। বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টিনা। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) গত সপ্তাহে ঘোষণা করেছে যে মার্কিন যুক্তরাষ্ট্র আগামী মার্চে এল সালভাদর এবং নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ খেলবে। এবার তিনবারের বিশ্বকাপজয়ী এই তারকা জানিয়েছেন, আগামী জুনে যুক্তরাষ্ট্রে ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা।

সোমবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে তারা শিকাগোর সৈনিক মাঠে ৯ জুন ইকুয়েডরের বিপক্ষে এবং ৫ দিন পর ১৪ জুন ল্যান্ডোবারের ফেডেক্স ফিল্ডে গুয়াতেমালার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে। এর আগে, ফিলাডেলফিয়ার লিঙ্কন ফিল্ডে ২৩ মার্চ এল সালভাদরের বিপক্ষে এবং ৩ দিন পর লস অ্যাঞ্জেলেসের মেমোরিয়াল কলিজিয়ামে ২৬ মার্চ নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটি নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

এর আগে মার্চে অনুষ্ঠিতব্য দুটি ম্যাচের জন্য চীনে খেলার কথা ছিল আর্জেন্টিনার। যেখানে মেসির প্রতিপক্ষ ছিল আইভরি কোস্ট ও নাইজেরিয়া। তবে হংকংয়ে ইন্টার মিয়ামির প্রীতি ম্যাচে মেসি না খেলা নিয়ে ক্ষোভের জেরে আর্জেন্টিনা সফর বাতিল হয়ে যায়। প্রথমত, নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচটি হ্যাংজু স্পোর্টস ব্যুরো বাতিল করেছিল।

চীন প্রত্যাহার করার পর, আর্জেন্টিনা অবিলম্বে বিকল্প ভেন্যু খুঁজতে শুরু করে। এমনকি দুই প্রতিপক্ষকে না পাওয়া গেলে তারা অন্য দলকে রাজি করাতে পারবেন কিনা তা নিয়েও ভাবতে শুরু করেন। এখন অল্প সময়ের মধ্যে দুই ম্যাচের পরিবর্তে চারটি প্রস্তুতি ম্যাচ নিশ্চিত করায় মেসি নিশ্চয়ই স্বস্তি পেয়েছেন।

২১ জুন কোপা আমেরিকায় নিজেদের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে আর্জেন্টিনা। আটলান্টায় প্রথম ম্যাচে মেসির প্রতিপক্ষ কানাডা বা ত্রিনিদাদ ও টোবাগো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *