ফুটবলের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে হবে নতুন প্রজন্মকে -পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান

0

ফুটবলের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান ও কোরিয়ার অনারারি কন্সাল মোহাম্মদ মহসিন। বৃহস্পতিবার চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) বার্ষিক ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। নগরীর ‘অক্সিজেন স্পোর্টস জোন’ মাঠে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়।

মুহাম্মদ মহসিন বলেন, খেলাধুলার সংস্কৃতি যত চালু থাকবে ততই সমাজে শিশু কিশোর ও যুবকরা অপরাধ প্রবনতা থেকে দূরে থাকবে। কারন খেলাধুলায় শরীর মন চাঙ্গা রাখে। পারস্পরিক সহমর্মিতা এবং মানবিক বন্ধন অটুট রাখে। ক্রিকেট খেলায় আজ আমরা যেমন জনপ্রিয়তা লাভ করেছি, একসময় ঠিক এভাবেই ফুটবলেরও জনপ্রিয়তা ছিল। কিন্তু বর্তমানে ফুটবলের সেই সংস্কৃতি দিনদিন হারিয়ে যাচ্ছে। হারানো সেই ঐতিহ্যকে ফিরিয়ে আনতে নতুন প্রজন্মকে।

দিনব্যাপী এ টুনামেন্টে সিআইইউর বিভিন্ন বিভাগের ১৪টি দল অংশগ্রহণ করে। ফাইনাল খেলায় সিআইইউ ‘অ্যালমনাই এক্সআই’কে টাইব্রেকারে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছেন ‘সিআইইউ ভাইকিংস’। এবারের আসরে সেরা খেলোয়াড়ন নির্বাচিত হন সিআইইউ ভাইকিংসের খেলোয়াড় মো. ফাহিম।

অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সিআইইউ বিজনেস স্কুলের সহকারী অধ্যাপক আবু সোহেল মাহমুদের সভাপতিত্বে অতিথি হিসেবে সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের ও অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *