শুধুমাত্র টেক্সট লিখলেই তৈরি হবে  ভিডিও

0

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। সারাদিন অনেক কিছু সার্চ করে, যখন আপনি কিছু ক্লিকে কি জানতে চান তা আপনি আপনার স্মার্টফোনে গুগল করে দেখতে পারেন। গুগল সম্প্রতি একটি নতুন প্রযুক্তি নিয়ে এসেছে, যার সাহায্যে আপনি টেক্সট লিখে ভিডিও তৈরি করতে পারবেন।

এই প্রযুক্তির নাম Lumiere. Lumiere হল একটি টেক্সট-টু-ভিডিও জেনারেশন মডেল যাতে আপনি যে ধরনের ভিডিও চান তার জন্য আপনাকে টেক্সট লিখতে হবে। তারপর তা থেকে ভিডিও তৈরি করা হবে। এটি আপনাকে যেকোনো বিষয়ে একটি ভিডিও তৈরি করতে দেয়।

বিনোদনমূলক ভিডিও থেকে শুরু করে একটি গল্প, আপনি লেখার মাধ্যমে সবকিছু তৈরি করতে পারেন। এছাড়াও, আপনি ফটো থেকে মোশন ভিডিও তৈরি করতে পারেন।

মূলত লুমিয়া একটি স্পেস-টাইম ইউ-নেট আর্কিটেকচার নিয়ে কাজ করে। এই আর্কিটেকচারে, মডেল ভিডিওর প্রতিটি ফ্রেম তৈরি করে। যে মডেলে শুধুমাত্র পাঠ্য প্রয়োজন. তারপর সেই লেখা থেকে ভিডিও তৈরি করা হয়। তবে, লুমিয়া নিয়ে এখনও অনেক পরীক্ষা-নিরীক্ষা চলছে।

এখনও অনেক বৈশিষ্ট্য যোগ করা বাকি আছে. কারণ এই মডেলটি এখনও উন্নয়নাধীন। তবে আশা করা যাচ্ছে ভবিষ্যতে আরও ফিচার আনবে কোম্পানিটি। কিন্তু আপনি চাইলে Google AI প্ল্যাটফর্মে এটি অ্যাক্সেস করতে এবং ব্যবহার করতে পারেন।

কিভাবে করবেন তা জানুন >> প্লাটফর্মে যাওয়ার পর আপনাকে লুমিয়া ট্যাবে যেতে হবে। তারপরে আপনি একটি নতুন ভিডিও তৈরি করতে পারেন। এর জন্য আপনাকে create অপশনে ক্লিক করতে হবে। >> একটি নতুন ভিডিও তৈরি করতে, আপনাকে প্রথমে একটি বিষয় নির্বাচন করতে হবে।

>> পরবর্তীতে আপনাকে ভিডিওর জন্য সঠিক টেক্সট বা টেক্সট লিখতে হবে। টেক্সটে আপনি ভিডিও গল্প, নির্দেশনা বা বিনোদন যেকোনো কিছু লিখতে পারেন। আপনি যে ধরনের ভিডিও বানাতে চান সেই অনুযায়ী লেখাটি লিখতে হবে। >> ভিডিওর জন্য লেখা লেখার পর আপনি create বাটনে ক্লিক করতে পারেন। মডেলটি কয়েক মিনিটের মধ্যে আপনার জন্য ভিডিও তৈরি করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *