মিয়ানমার সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি প্রধান

0

মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষ অব্যাহত রয়েছে। যার কারণে মিয়ানমার থেকে ১৩টি মর্টার শেল ও ১ রাউন্ড গুলি বাংলাদেশের অভ্যন্তরে আসে। এ অবস্থায় রোববার সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান।

সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার পৌঁছে তিনি কক্সবাজারের উখিয়ার পালংখালী সীমান্তে যান। তিনি সেখানে বাহিনীর কার্যক্রম পরিদর্শন করেন এবং সদস্যদের খোঁজখবর নেন। পালংখালী সীমান্ত পরিদর্শন শেষে বিকেলে টেকনাফের উইকং সীমান্তে যান বিজিবি প্রধান। পরে তিনি বান্দরবানের তমব্রু সীমান্ত পরিদর্শন করে কক্সবাজার ত্যাগ করেন।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বিজিবি প্রধানের সীমান্ত পরিদর্শনের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মিয়ানমারের অভ্যন্তরে মিয়ানমার সেনাবাহিনী ও বিজিপির সঙ্গে আরাকান আর্মির সংঘর্ষ চলছে। এ অবস্থায় শনিবার থেকে মিয়ানমার থেকে ছোড়া ১৩টি মর্টার সেল ও ১ রাউন্ড গুলি বাংলাদেশে এসেছে। বিজিবির পক্ষ থেকে তাৎক্ষণিক প্রতিপক্ষ বিজিপিকে প্রতিবাদপত্র পাঠানো হয়েছে। এরই প্রেক্ষিতে রোববার বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান বাংলাদেশে মিয়ানমারের নিক্ষিপ্ত মর্টার শেল ও গুলি বর্ষণের স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন। তিনি মায়ানমারে চলমান সংঘাত এবং বিরোধী বিদ্রোহী গোষ্ঠী এবং তাদের কার্যকলাপ পর্যবেক্ষণ করতে পালংখালী, তুমব্রে, হোইকিয়ং বিওপি পরিদর্শন করেন। সীমান্ত এলাকায় বিজিবিকে সতর্কতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন বিজিবি প্রধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *