ফের প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ হিসেবে নিয়োগ পেলেন আবু জাফর রাজু

0

মোঃ আবু জাফর রাজুকে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ পদে পুনঃনিযুক্ত করা হয়েছে। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তার চুক্তিভিত্তিক নিয়োগের কথা জানানো হয়।

শিক্ষানুরাগী, সমাজসেবক ও ক্রীড়া সংগঠক আবু জাফর রাজু ২০১৯ সাল থেকে অত্যন্ত সততা, দক্ষতা ও সুনামের সাথে এই পদে কাজ করে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার বাবা আবদুল জব্বারকে ভালোবাসতেন। ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বারকে ১৯৬২ সালের ২১শে ফেব্রুয়ারি প্রভাতফেরি, প্ল্যাকার্ড প্রদর্শন ও মিছিল করার অপরাধে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়। ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন, ৬৬ সালের ঐতিহাসিক ৬ দফা আন্দোলন, ৬৮ সালের আগরতলা মেশিন মামলা, ৬৯ সালের গণঅভ্যুত্থান, ৭০ সালের নির্বাচন এবং স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। ৯০ এর দশক। .

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে পরিবারের সদস্যদের হাতে নির্মমভাবে হত্যার পর আবদুল জব্বার ১৭ আগস্ট কুলাউড়া শহরে প্রতিবাদ সমাবেশ, প্রতিবাদ মিছিল ও শবযাত্রার আয়োজন করেন। এ জন্য তাকে কয়েকবার কারাবরণ করতে হয় এবং নির্যাতনের শিকার হতে হয়। অমানবিক নির্যাতনের জন্য। বঙ্গবন্ধুর অন্যতম খুনি মেজর নূর তাকে সারারাত কারাগারে নির্মমভাবে নির্যাতন করে এবং সকালে ব্রাশ ফায়ার করতে উদ্ধত হলে তিনি সর্বশক্তিমান আল্লাহর অশেষ রহমতে বেঁচে যান। মুক্তির পর তিনি আবার রাজনৈতিক কর্মকাণ্ড শুরু করলে তাকে আবার গ্রেফতার করা হয় এবং কারাবরণ ও নির্যাতনের শিকার করা হয়। মোহাম্মদ আবু জাফর রাজু প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ থাকাকালীন কুলাউড়া সংসদীয় আসনের উন্নয়নে বড় ভূমিকা রেখেছেন। তিনি গত চার/পাঁচ বছরে প্রায় হাজার কোটি টাকার উন্নয়ন করেছেন। এছাড়া আরও হাজার কোটি টাকার উন্নয়নের জন্য বেশ কিছু প্রস্তাব পাঠিয়েছে।

তিনি বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসায় ভবন নির্মাণ, মেরামত ও সংস্কার, প্রাথমিক বিদ্যালয়ে ভবন নির্মাণ, ব্রিজ-কালভার্ট, হাসপাতাল-স্বাস্থ্য কমপ্লেক্সে আসন সংখ্যা বৃদ্ধি এবং ভবন নির্মাণ, মসজিদ-মাদ্রাসার উন্নয়নে অর্থ বরাদ্দ দেন। , কবরস্থান, মন্দির, , গীর্জা। কুলাউড়া উপজেলায় রাস্তা পাকাকরণ, খেলাধুলার সামগ্রী বিতরণ ও ক্রীড়া মাঠের উন্নয়নে রাস্তার বাতি স্থাপনসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। মৎস্য গবেষণা ইনস্টিটিউট নির্মাণ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) নির্মাণ, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ, উপজেলা যুব প্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র নির্মাণ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ নির্মাণ, ৩৪ লাখ ৫০ হাজার টাকা প্রদান। নিউরোসায়েন্স ফাউন্ডেশনের পক্ষ থেকে হাজার হাজার, নারী ও শিশুদের জন্য মা ও শিশু হাসপাতাল নির্মাণের প্রস্তাব, ৫০টি সেলাই মেশিন বিতরণ এবং ১৮৮ জনকে আর্থিক সহায়তা। তিনি করোনা মহামারীতে অসহায় গরিব, দরিদ্র ও প্রতিবন্ধী এবং কিডনি, লিভার, ক্যান্সার রোগীদের আর্থিক অনুদান এবং খাদ্য সহায়তা ও শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন সেবামূলক কাজে নিয়োজিত ছিলেন।

আবু জাফর রাজু ও নাইমা ইয়াসমিন এবং নাইমা ইয়াসমিন আহমেদ আরিয়ান ও আহমেদ আরশমান নামে দুই ছেলের জনক। তিনি ২০১৮ ও ২০২১ সালে পবিত্র ওমরাহ এবং ২০২৩ সালে পবিত্র হজ পালন করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পবিত্র ওমরাহ পালন করেন।

এছাড়া তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, ইতালি, স্পেন, আজারবাইজান, মালদ্বীপ, ভারত, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশ সফর করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *