কক্সবাজার-১ আসনে জামানত হারালেন যে পাঁচ প্রার্থী

0

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে ৫ প্রার্থী জামানত হারিয়েছেন। তারা হলেন জাতীয় পার্টির প্রার্থী হোসনে আরা (লাঙ্গল), তার ভোট পেয়েছেন ৭৭৩ বাংলাদেশ ওয়ার্কস পার্টির আবু মোহাম্মদ বশিরুল আলম (হাটুরি)। ) তিনি পেয়েছেন ৫৩৭ ভোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী মুহাম্মদ বেলাল উদ্দিন (মোমবাতি) পেয়েছেন ৬৯১ ভোট, স্বতন্ত্র প্রার্থী তানভীর আহমেদ সিদ্দিকী তুহিন (ঈগল) পেয়েছেন ২৪৪ ভোট, স্বতন্ত্র প্রার্থী কমরউদ্দিন আরমান (কলার লাঠি) পেয়েছেন ১৮০ ভোট।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ইরফান উদ্দিন বলেন, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী কাস্টিং ভোটের এক-অষ্টমাংশ না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করা হবে।

এ আইন অনুযায়ী কক্সবাজার-১ আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাফর আলম ছাড়া অন্য পাঁচজনের জামিন মুচলেকা বাজেয়াপ্ত হবে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ আসনে হাত ঘড়ি প্রতীকের প্রার্থী মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীরপ্রতীক ৮১ হাজার ৯৫৫ ভোট পেয়ে এমপি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক কার প্রতীকের প্রার্থী জাফর আলম পেয়েছেন ৫২ হাজার ৮৯৬ ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *