ইতিহাস গড়লেন সনি।চট্টগ্রামে সরাসরি নির্বাচনে জয়ী প্রথম নারী এমপি

0

খাদিজাতুল আনোয়ার সনি চট্টগ্রাম থেকে সরাসরি নারী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ইতিহাস সৃষ্টি করেছেন এবং বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনে নৌকা প্রতীকে নির্বাচন করে বিজয়ী হন।

বিজয়ী হওয়ার পর তার প্রতিক্রিয়ায় তিনি বলেন, মহান রাব্বুল আলামিনের অশেষ রহমতে আমাকে শত প্রতিকূলতা মোকাবেলা করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে। তিনি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আস্থা রাখার জন্য ধন্যবাদ জানান। প্রবীণ আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ সকল প্রবীণ রাজনীতিবিদদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নিজের জয় ফটিকছড়ির জনগণকে উৎসর্গ করে সনি বলেন, ফটিকছড়ির মানুষের কাছে আমার অসীম ঋণ। যারা বিপদ ও প্রতিকূল পরিস্থিতিতেও আমার পাশে ছিলেন।

তিনি বলেন, সর্বস্তরের মানুষকে নিয়ে বাসযোগ্য ও উন্নত ফটিকছড়ি গড়তে কাজ করব। সাবেক এমপি রফিকুল আনোয়ারের কথা স্মরণ করে বলেন, আমার বাবা অকৃত্রিম ভালোবাসা দিয়ে ফটিকছড়ির জমি ও মানুষকে আগলে রেখেছেন। বাবার মতো আমিও সারাজীবন ফটিকছড়ির মানুষের সঙ্গে থাকতে চাই। মহান সৃষ্টিকর্তা আমাকে সেই সুযোগ দিয়েছেন। এ সুযোগ কাজে লাগিয়ে ফটিকছড়িকে সব ক্ষেত্রে এগিয়ে নিতে চাই।

খাদিজাতুল আনোয়ার সনি আগের সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি। তিনি নৌকা প্রতীক নিয়ে সরাসরি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর আগে অনুষ্ঠিত ১১টি সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি আসনে কোনো নারী প্রার্থী সরাসরি জয়ী হননি। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য তার ওপর চাপ ছিল। এ নিয়ে অনেক নাটকও হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত নির্বাচনে জিতে ইতিহাস গড়লেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *