আদালতের স্বপ্রণোদিত মামলা।কক্সবাজার এক্সপ্রেসের টিকিট কোথায় যাচ্ছে, র‌্যাবকে তদন্তের নির্দেশ

0

সম্প্রতি কক্সবাজার-ঢাকাগামী ‘কক্সবাজার এক্সপ্রেস’ টিকিট নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে। রোববার দুপুরে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা এ মামলা করেন।

কক্সবাজারের জিঙ্গালজায় অবস্থিত আইকনিক রেলস্টেশনে ট্রেনের টিকিট কোথায় যাচ্ছে, কালোবাজারি কোন সিন্ডিকেটের নিয়ন্ত্রণে আছে কি না, কারা এর সঙ্গে জড়িত তা খতিয়ে দেখতে র‌্যাব ১৫কে দায়িত্ব দিয়েছেন আদালত। আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিতে বলা হয়েছে।

গত ১১ নভেম্বর কক্সবাজারে স্বপ্নের ট্রেন উদ্বোধন করা হলেও গত ১ ডিসেম্বর থেকে বাণিজ্যিক যাত্রীবাহী কক্সবাজার এক্সপ্রেস চলাচল শুরু হয়।কক্সবাজার থেকে ঢাকায় প্রথম যাত্রীবাহী ট্রেন চালু হওয়ার পর থেকে এই টিকিট নিয়ে কক্সবাজারে তোলপাড় চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে বিভিন্ন মাধ্যমে এ নিয়ে সমালোচনা শুরু হয়। কক্সবাজারে রেলের টিকিট কালোবাজারি সিন্ডিকেটের দখলে চলে গেছে বলে অভিযোগ উঠেছে। আর অতিরিক্ত ১৫০ থেকে ২০০ টাকা দিলেই টিকিট পাওয়া যায়। যেখানে প্রতিদিন কাউন্টারে কোনো টিকিট পাওয়া যায় না এমনকি অনলাইনেও রাত ৮টার ১ বা ২ মিনিটের মধ্যেই সব টিকিট উধাও হয়ে যায়।

বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে।

সোমবার বিকেলে র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবু সালাম চৌধুরী বলেন, আদালতের আদেশ পাওয়া গেছে। র‌্যাব সঠিকভাবে তদন্ত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *