২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরোও ১১ জনের মৃত্যু

0

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১ হাজার ৩৩৩ জন। এ নিয়ে এ বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৪৬০।

শুক্রবার (১০ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১ হাজার ৩৩৩ জনের মধ্যে ২৯৮ জন ঢাকার বাসিন্দা এবং ১ হাজার ৩৫ জন ঢাকার বাইরে। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১ জনের মধ্যে ৩ জন ঢাকার বাসিন্দা এবং ৮ জন ঢাকার বাইরের বাসিন্দা।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৯ নভেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ২৮৭ হাজার ২৩৯ জন। এর মধ্যে ঢাকার বাসিন্দা ১ লাখ ২ হাজার ৫৯১ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৮৪ হাজার ৬৪৮ জন।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআর-এর তথ্য বিশ্লেষণ করলে দেখা যায়, এ বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর সরকারি পরিসংখ্যান গত ২৪ বছরের সব রেকর্ড ভেঙে দিয়েছে। গত বছর দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বোচ্চ সংখ্যক (২৮১) মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর বাইরে ২০১৯ সালে ১৭৯ জন মারা যায়। ২০২০ সালে ৭ জন এবং ২০২১ সালে ডেঙ্গুতে ১০৫ জন মারা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *