চট্টগ্রাম বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ যাত্রী  আটক

0

চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিমানবন্দরে কর্তব্যরত এনএসআই ও শুল্ক গোয়েন্দা দল ওই যাত্রীকে বৈদেশিক মুদ্রাসহ আটক করে।

আটক যাত্রীর নাম মোহাম্মদ সোহেল। তার বাড়ি চট্টগ্রামের পটিয়ায়। রাত সাড়ে ৮টায় শারজাহ যাওয়ার জন্য এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে ওঠার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। তার কাছ থেকে উদ্ধার হওয়া মুদ্রা প্রায় ৪৬ হাজার ৭৮৭ মার্কিন ডলারের সমতুল্য।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

উদ্ধারকৃত বৈদেশিক মুদ্রা শুল্ক গোয়েন্দাদের মাধ্যমে বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হয়, যা পরে সরকার জব্দ করবে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, যাত্রী সোহেল ১ লাখ ৩৬ হাজার ৮৫০ ইউএই দিরহাম (২৯ টাকা দরে ৩৯ লাখ ৬৪ হাজার ৬৫০ টাকা দিরহাম,৪ হাজার ৩৫০ মার্কিন ডলার (৯ লাখ৫ হাজার ৯৭৫ টাকা প্রতি ১০৮.৫০ টাকা হারে ( ডলার), ৬১৮ ওমানি রিয়াল (১ লাখ ৬৬ হাজার ৮৬০ টাকা ওমানি রিয়াল প্রতি ২৭০ টাকা হারে), ৪০০ সৌদি রিয়াল (১০ হাজার ৯৬০ টাকা প্রতি সৌদি রিয়াল ২৭.৪০ টাকা হারে), ২০০ ইউরো (২৪ হাজার টাকা হারে) প্রতি ইউরো ১২০ টাকা) উদ্ধার ও জব্দ করা হয়।

বিমানবন্দরের কর্মকর্তারা জানান, এনএসআইয়ের সুপারিশে আইনি প্রক্রিয়া শেষে শুল্ক গোয়েন্দারা তার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করে তাকে পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *