করোনা ভাইরাস।সপ্তাহে তৃতীয়-চতুর্থ ডোজের টিকার ক্যাম্পেইন শুরু

0

করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার রোধে সারাদেশে একযোগে ভ্যাকসিনের তৃতীয় ও চতুর্থ ডোজ টিকা দেওয়ার বিশেষ ক্যাম্পেইন  শুরু হয়েছে বুধবার। সাত দিনব্যাপী এই ক্যাম্পেইন  চলবে ১১ জুলাই পর্যন্ত।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের এক্সপেন্ডেড প্রোগ্রাম অন ইমিউনাইজেশন (ইপিআই) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, কোভিড-১৯ টিকাদান কর্মসূচির মাধ্যমে নিজেদেরকে আরও সুরক্ষিত রাখতে ১৮ বছর বা তার বেশি বয়সী সকল নাগরিককে কোভিড-১৯ ভ্যাকসিনের তৃতীয় এবং চতুর্থ ডোজ দেওয়া হবে। ইতিমধ্যে, যারা কমপক্ষে ৪ মাস আগে দ্বিতীয় বা তৃতীয় ডোজ পেয়েছেন তাদের প্রাপ্যতার উপর নির্ভর করে ভ্যাকসিনের তৃতীয় বা চতুর্থ ডোজ দেওয়া হবে।

এতে আরও বলা হয়, এই ক্যাম্পেইনে ফ্রন্টলাইন যোদ্ধা, ৬০ বছরের বেশি বয়সী, দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত ব্যক্তি, রোগ প্রতিরোধ ক্ষমতা কম এবং গর্ভবতী নারীদের অগ্রাধিকার দিয়ে ভ্যাকসিন দেওয়া হবে। এছাড়াও, চলমান কোভিড-১৯ টিকাদান কর্মসূচির অংশ হিসেবে, ১৮ বছর বা তার বেশি বয়সী নাগরিকরা যারা এখনও কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম এবং দ্বিতীয় ডোজ পাননি তারা কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করতে পারেন।

প্রচারাভিযানের পাশাপাশি, ৫-১১ বছর বয়সী শিশুদের যারা এখনও ভ্যাকসিনের প্রথম বা দ্বিতীয় ডোজ পাননি তাদের নির্ধারিত কেন্দ্রে উপলব্ধতা অনুযায়ী কোভিড -১৯ টিকা দেওয়া হবে, প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। কোভিড-১৯  ভ্যাকসিন সম্পর্কে সঠিক তথ্যের জন্য ১৬২৬৩ হেল্পলাইনে যোগাযোগ করুন। টিকা নিন, নিরাপদ থাকুন। অন্যকেও নিরাপদে রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *