পদ্মা সেতু দিয়ে প্রতি মিনিটে অর্ধশতাধিক যানবাহন চলাচল

0

আগামীকাল বৃহস্পতিবার পবিত্র ঈদুল আজহা। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামে ছুটছেন মানুষ। ঈদুল আজহা উদযাপনে আজ অনেকেই গ্রামে ফিরছেন। তবে রাজধানী থেকে উত্তর দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ২৫ কিলোমিটার এলাকায় যানজট থাকলেও এই মুহূর্তে পদ্মা সেতু পার হচ্ছে যানবাহন। সেতু দিয়ে প্রতি মিনিটে অর্ধশতাধিক যানবাহন চলাচল করছে।

বুধবার সকাল থেকে সকাল ১১টা পর্যন্ত মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া টোল প্লাজা এলাকায় কোনো যানজট দেখা যায়নি।

সেতু কর্তৃপক্ষ জানায়, সকাল থেকে রাত ১১টা পর্যন্ত কোনো যানজট ছিল না। যানবাহন তাৎক্ষণিকভাবে সেতুটি অতিক্রম করতে পারে। যানজট এড়াতে সেতু কর্তৃপক্ষ দ্রুত সময়ের মধ্যে টোল আদায়ের ব্যবস্থা করেছে। ফলে প্রতি মিনিটে অর্ধশতাধিক যানবাহন চলাচল করতে পারে।

পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী জানান, সকাল থেকে যানবাহনের চাপ কিছুটা বাড়লেও কোনো সমস্যা নেই। পদ্মা সেতুর দুই প্রান্তে ১৫টি বুথ দিয়ে যানবাহন চলাচল করছে। এর মধ্যে মাওয়া প্রান্তে ৭টি ও জাজিরা প্রান্তে ৮টি বুথ রয়েছে। ঈদযাত্রায় মোটরসাইকেল পারাপারের জন্য দুই প্রান্তে চার লেন রয়েছে। টোল আদায়ের জন্য অতিরিক্ত টোল বুথ অন্যান্য যানবাহনে কোনো বিঘ্ন ঘটায় না। সেতু দিয়ে প্রতি মিনিটে অর্ধশতাধিক যানবাহন চলাচল করছে।

মাওয়া ট্রাফিক ইন্সপেক্টর জিয়াউল হায়দার জানান, সেতুটি নির্মাণের পর থেকে মাওয়া সড়কে কোনো যানজট নেই। ঈদে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ কোনো রকম ভোগান্তি ছাড়াই বাড়ি ফিরতে পারছেন। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *