বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

0

রাজধানী থেকে উত্তর দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ২৫ কিলোমিটার এলাকায় দেখা দিয়েছে যানজট। বঙ্গবন্ধু সেতুর পূর্ব থেকে টাঙ্গাইলের সদর উপজেলার ঘারিন্দা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। সকাল থেকে শুরু হওয়া যানজট ও বৃষ্টির কারণে বিপাকে পড়েছেন ঈদ যাত্রামুখী মানুষ।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) জাহিদ হাসান জানান, সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। যারা বাস না পেয়ে খোলা ট্রাক ও পিকআপে করে বাড়ি ফিরছেন তারা বৃষ্টির কারণে বেশি সমস্যায় পড়েছেন।

বাসচালক আক্কাস মিয়া বলেন, দুই লেনের সড়ক হওয়ায় প্রতিবছর ঈদযাত্রায় এমন দুর্ভোগ ও দুর্ভোগ পোহাতে হয়।

সিরাজগঞ্জগামী এসআই পরিবহনের চালক নুর হোসেন জানান, ঢাকা থেকে একটু যানজটে পড়েছি। এলেঙ্গা যানজটে বসে আছি।

মহাসড়কের দায়িত্বে থাকা ট্রাফিক ইন্সপেক্টর হারুন অর রশিদ জানান, মহাসড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি, সেতুতে ঘন ঘন দুর্ঘটনা, যানবাহন ভেঙ্গে যাওয়া এবং টোল আদায় বন্ধের কারণে যানজটের সৃষ্টি হয়।

এদিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে বাড়িমুখী মানুষের ভোগান্তি বেড়েছে। দুঃখ-কষ্ট মাথায় নিয়েই পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ছুটছেন মানুষ।

নাটোরগামী রফিকুল ইসলাম নামের এক ব্যক্তি জানান, বাস না পেয়ে ট্রাকে উঠেছিলেন। বৃষ্টি কঠিন করে তুলেছে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। এতে আমি ভুগছি। কোনাবাড়ি থেকে রাতের গাড়ি নিলাম, সকাল সাড়ে আটটায় এলেঙ্গা পৌঁছলাম।

এর আগে সোমবার দুপুর ২টার দিকে বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনা ও বাস ভাঙার ঘটনা ঘটে। এ ঘটনায় বেলা ৩টার পর ১০টা থেকে ১২ মিনিট, বিকেল ৪টার পর প্রায় ১ ঘণ্টা এবং সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত সেতুতে টোল আদায় বন্ধ থাকে। উত্তরবঙ্গে যানবাহনের দীর্ঘ লাইন। মঙ্গলবার থেকে এর প্রভাব পড়ছে সড়কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *