সিসি ক্যামেরায় নির্বাচন মনিটরিং করছে ইসি

0

সিসি ক্যামেরা দিয়ে ঢাকায় বসে রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশন মিলনায়তনে অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষ থেকে সিসিটিভি ক্যামেরা মনিটরের মাধ্যমে দুই সিটির নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে।

কন্ট্রোল রুম থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মোঃ আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ১৫৫টি কেন্দ্রে ইভিএমে ভোট হচ্ছে। ভোটকেন্দ্রে ১ হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়েছে। ভোট গ্রহণের দায়িত্বে রয়েছেন ৩ হাজার ৬১৪ জন কর্মকর্তা। ১ হাজার ৭৩০টি ইভিএম মেশিন রয়েছে। অন্যদিকে, সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ১৯০টি ভোটকেন্দ্রে ইভিএম গ্রহণ করা হচ্ছে। ১ হাজার ৭৪৭টি সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে।

নির্বাচন কমিশন মিলনায়তনে অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষে ২৩টি ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করা হয়েছে। প্রতিটি ডিসপ্লে প্রতি ১০ সেকেন্ডে স্বয়ংক্রিয়ভাবে ভোটগ্রহণ প্রক্রিয়া নিরীক্ষণ করা হয়।

বুধবার সকাল ৮টায় রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুই সিটির সব কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হচ্ছে। এর আগে গত ১২ জুন বরিশাল ও খুলনা সিটি নির্বাচনে এবং ২৫ মে গাজীপুর সিটি নির্বাচনে সব কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *