বিএনপি নির্বাচন বানচালের জন্য লবিস্ট নিয়োগ করছে: ওবায়দুল কাদের

0

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচন বানচাল ও দেশ ধ্বংসের জন্য লবিস্ট নিয়োগ করে ষড়যন্ত্র করছে। বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কৃষক লীগের উদ্যোগে তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইউরোপীয় ইউনিয়নের ৬ জন সংসদ সদস্যের চিঠির বিষয়ে তিনি বলেন, বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন হয়েছে বলা বা সুষ্ঠু নির্বাচনের নামে নির্বাচন বানচাল করাই এই চিঠির মূল উদ্দেশ্য।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন। তারা বাংলাদেশকে ধ্বংস করার জন্য রাজনীতির নামে বড় বড় কথা বলে। তারা মিথ্যা কথা বলে বিদেশীদের উস্কে দেন এবং তাদের কাছে অভিযোগ করেন।

তিনি বলেন, চট্টগ্রামে যুব মিছিলের নামে যে ভাঙচুর চলছে তার জবাব চাই। এসবের মূলে রয়েছে বিএনপি। তারা বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করবে- গ্রেফতার করলে মানবাধিকার লঙ্ঘিত হয়েছে।

নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, বিষোদগার বন্ধ করতে হবে। সুষ্ঠু নির্বাচনকে ‘কুট্টামার্কা’ নির্বাচন বলে অভিহিত করেছে বিএনপি। এ জন্য বিএনপির ক্ষমা চাওয়া উচিত।

ওবায়দুল কাদের বলেন, আমরা কাউকে ভয় পাই না। জনগণই আমাদের শক্তির উৎস। আমাদের দেশপ্রেম আছে। বঙ্গবন্ধুর কর্মীরা ভয় পায় না। আন্দোলন ব্যর্থ হওয়ায় ড. জাফরুল্লাহ বিএনপিকে নতজানু দল বলেছেন।

৫-৭ দিনের মধ্যে বিদ্যুৎ সমস্যার সমাধান : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়াতে শুরু করেছে। সরকারও বিদ্যুৎ সংকট নিরসনে কাজ করছে। আগামী ৫-৭ দিনের মধ্যে বিদ্যুৎ সমস্যার সমাধান হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পরিবেশও ক্ষতিগ্রস্ত হচ্ছে। কানাডার মতো দেশও প্রাকৃতিক দুর্যোগে পুড়ছে। আমেরিকার মতো দেশেও নদীতে পানির সংকট দেখা দিয়েছে। প্রাকৃতিক দুর্যোগের মাধ্যমে পৃথিবীতে আরেকটি যুদ্ধের আশঙ্কা রয়েছে।

বিশ্ব এক বিপর্যয়কর পরিস্থিতির দিকে যাচ্ছে : ওবায়দুল কাদের বলেছেন, সবুজের অভাবে বিশ্ব এক বিপর্যয়কর পরিস্থিতির দিকে যাচ্ছে এবং মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে। পরিবেশ বাঁচাতে গাছের ভূমিকা অপরিহার্য।

তিনি বলেন, গাছ অগণতান্ত্রিক সরকারের প্রধান শত্রু। এরশাদ জিয়ার শাসনামলে প্রচুর বন ও গাছপালা উজাড় হয়েছে। পরবর্তীতে খালেদা জিয়ার আমলেও এ ধারা অব্যাহত ছিল। বাংলাদেশ ঠিক আছে কারণ বৈশ্বিক সংকট সত্ত্বেও কৃষি ঠিক আছে। সরকারের উদ্ভাবনী সহযোগিতার ফলে কৃষির উন্নয়নের মাধ্যমে খাদ্য সংকট দূর হয়েছে।

সংকট থাকা সত্ত্বেও বাংলাদেশ মানবিক কারণে রোহিঙ্গাদের সহায়তা করছে উল্লেখ করে তিনি বলেন, বিশ্ব মানবাধিকার নিয়ে কাজ করা বড় কর্মকর্তারা কি এটা দেখেন না?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *