আওয়ামী লীগের নির্বাচন শুরু হয়েছে: মির্জা ফখরুল

0

নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ নিজেদের মতো করে সবকিছু গুছিয়ে নিতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আওয়ামী লীগের নির্বাচন শুরু হয়েছে। পুলিশ ও প্রশাসনে রদবদল হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে সবকিছু নিজেদের মতো করে সাজাতে চায় আওয়ামী লীগ।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন। ফখরুল বলেন, “আওয়ামী লীগ জোর গলায় বলছে দেশে গণতন্ত্র আছে। আওয়ামী লীগ কখনোই ভিন্নমতকে সহ্য করতে পারে না। ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়েছিল গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করার জন্য। তারা বাকশাল প্রতিষ্ঠা করেছিল, কিন্তু তা সেটা টিকেনি।

মির্জা ফখরুল আরও বলেন, “বিএনপি চেয়ারপারসনকে রাজনীতি থেকে সরাতে এবং প্রতিহিংসাপরায়ণ হয়ে মিথ্যা মামলা করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নিয়ে যাওয়া দরকার, কিন্তু সরকার কোনো সহযোগিতা করছে না। রাজপথে নেমে আন্দোলনকে বেগবান করতে হবে।” সরকারকে উৎখাত করতে এখন বিকল্প নেই।’

বিএনপি মহাসচিব বলেন, কয়েকদিন আগে পত্রিকায় দেখেছি পুলিশে ব্যাপক রদবদল হয়েছে। ব্যাপক প্রচার। পদোন্নতি পেয়েছেন সাড়ে সাত শতাধিক। আর সব পোস্টিং করা হচ্ছে। অর্থাৎ মাথার মধ্যে নির্বাচন। গতকাল আবারও দেখলাম সচিব বদল হচ্ছে। অর্থাৎ প্রশাসনেও পরিবর্তন আনা হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে একটিমাত্র উদ্দেশ্য নিয়ে তারা নিজেদের মতো করে সবকিছু সাজাতে চায়।

বৈঠকে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফোরামের আহ্বায়ক মোশাররফ হোসেন ঠাকুর, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য কাদের গণি চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *