চলে গেলেন নির্মাতা মোহন খান

0

নাট্যকার মোহন খান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার দিবাগত রাত ১২টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৫ বছর। মৃত্যুর খবর নিশ্চিত করেছেন প্রযোজকের ভাগ্নে।

জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চলতি মাসের শুরুতে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। এরপর পরিস্থিতি খারাপ হলে মোহন খানকে লাইফ সাপোর্টে রাখা হয়। অবশেষে আজ চিরতরে বিদায় নিলেন।

ভাগনে তুষার খান জানান, হাসপাতালে সব আনুষ্ঠানিকতা শেষে মোহন খানের মরদেহ লালমাটিয়ার নিজ বাড়িতে নিয়ে যাওয়া হবে। বুধবার বাদ জোহর লালমাটিয়া শাহী মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর ঢাকার আজিমপুর কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

দেশের নাট্যমঞ্চে মোহন খান একটি পরিচিত নাম। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলায়। তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তিন দশকেরও বেশি সময় ধরে নাটক নির্মাণ করেছেন। তিনি নাটকও লিখেছেন। বিটিভিতে তার প্রথম নাটক ‘আমার দুধমা’ প্রচারিত হয়। তিনি ‘সমুদ্রে গাঙচিল’, ‘সেই আমড়া’, ‘নীরের ছোকে গাঙচিল’, ‘জেগে উঠো সমুদ্র’, ‘মেঘবালিকা’, ‘দুরের মানুষ’, ‘আঙ্গুর লতা’, ‘হৃদয়পুরের কথা’ প্রভৃতি নাটক রচনা ও পরিচালনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *