কোটি টাকার খেলাপি ঋণ ফেরত, ব্যবসায়ী দম্পতির জামিন

0

চট্টগ্রামে ১ কোটি ১৬ লাখ টাকার খেলাপি ঋণ পরিশোধ করে জামিন পেয়েছেন মেসার্স এমএস অটোমোবাইলসের মালিক। মহিউদ্দিন ও তার স্ত্রী জুনুফার রায়হান।

মঙ্গলবার চট্টগ্রাম অর্থ আদালতের যুগ্ম জেলা জজ মো. মুজাহিদুর রহমানের আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

ব্যবসায়ী মহিউদ্দিন ও তার স্ত্রী শহরের ৬২ নম্বর রোড, ৩ নম্বর রোড, পূর্ব নাসিরাবাদ হাউজিং সোসাইটির বাসিন্দা। ২৭ ফেব্রুয়ারি, খেলাপি ঋণ পরিশোধ না করায় আদালত তাদের বিরুদ্ধে পাঁচ মাসের দেওয়ানি গ্রেপ্তারি পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আদালত সূত্রে জানা গেছে, মো. মহিউদ্দিন ও তার স্ত্রী যমুনা ব্যাংক চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ শাখা থেকে ৩ কোটি ৩৫ লাখ ২৫ হাজার টাকা ঋণ নিয়ে তা ফেরত দিচ্ছেন না। ২০১৭ সালে যমুনা ব্যাংক কর্তৃপক্ষ টাকা উদ্ধারের জন্য একটি ঋণ মামলা দায়ের করে। সুদের ওই টাকা বর্তমানে ১১ কোটি ৬০ লাখ ২৬ হাজার টাকা। ২৫ সেপ্টেম্বর, ২০২২ তারিখে, ডিক্রিডার ব্যাংক এই পরিমাণ সংগ্রহের জন্য একটি ঋণ ইস্যু মামলা দায়ের করে। সেক্ষেত্রে ব্যাংক খেলাপিদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে ব্যবসায়ীরা চাপের মুখে টাকা ফেরত দিতে থাকে। তারই অংশ হিসেবে গ্রেফতার এড়াতে ঋণখেলাপিরা গত ১১ মে ব্যাংকের সঙ্গে সমঝোতা চুক্তি করে। সে অনুযায়ী ১ কোটি ১৬ লাখ ২০ হাজার টাকা ফেরত দেন ওই দম্পতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *