এলপিজির দাম ২৪৪ টাকা

0

গ্রাহক পর্যায়ে ১২ কেজি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম ১,৪২২ টাকা থেকে কমিয়ে ১,১৭৮ টাকা করা হয়েছে। সে হিসাবে দাম কমেছে ১ থেকে ২ টাকা। ২৪৪. যা আজ থেকে কার্যকর হবে।

রোববার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিইআরসি চেয়ারম্যান নুরুল আমিন এ নতুন দাম ঘোষণা করেন। এছাড়া এপ্রিল মাসের জন্য অটোগ্যাসের দাম প্রতি লিটার ৫৪ টাকা ৯০ পয়সা নির্ধারণ করা হয়েছে।

কারওয়ান বাজারে বিইআরসি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিশনের সদস্য ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, ডাঃ মোঃ হেলাল উদ্দিন, আবুল খায়ের মোঃ আমিনুর রহমান, বিইআরসি সচিব ব্যারিস্টার মোঃ খলিলুর রহমান খান।

রেটিকুলেটেড লিকুইড এলপিজির খুচরা মূল্য প্রতি কেজি ৯৪.৯৪ টাকা বা রেটিকুলেটেড এলপিজি প্রতি লিটার ০.২১১০টাকা।

এ সময় জানানো হয়, সরকারি এলপিজি ইআরএল বা আরপিজিসিএল স্তরের দাম অপরিবর্তিত থাকায় এবং সরকারি এলপিজির মূল্য সমন্বয়ের সঙ্গে সৌদি সিপি জড়িত না থাকায় এর দাম অপরিবর্তিত থাকবে।

২০২১ সালের এপ্রিলে, দেশে বেসরকারী পর্যায়ে বিক্রি হওয়া এলপিজির দাম প্রথম নির্ধারণ করা হয়েছিল। এরপর থেকে প্রতি মাসেই দাম সমন্বয় করা হচ্ছে।

তবে ভোক্তারা বাজারে উপলব্ধ বিইআরসির ঘোষিত হার নিয়ে অভিযোগ করছেন। তাদের অভিযোগ, নির্ধারিত দামে তা বাজারে পাওয়া যাচ্ছে না। তার ইচ্ছানুযায়ী দাম নিচ্ছেন বিক্রেতারা। এ বিষয়ে বিইআরসির বক্তব্য হলো, ব্যবস্থা নেওয়া হচ্ছে, সুনির্দিষ্ট অভিযোগ পেলে ওই বিক্রেতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *