ইউআইটিএস-এর অনুষ্ঠানে এটর্নি জেনারেল- “সুশাসন প্রতিষ্ঠায় ন্যায় বিচার জরুরী”

0

এটর্নি জেনারেল জনাব আবু মোহাম্মদ আমিন উদ্দিন বলেছেন, সুশাসন প্রতিষ্ঠায় ন্যায় বিচার অত্যান্ত জরুরী। আর ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হলে ন্যায়, নিষ্ঠ ও আদর্শবান আইনজীবীর কোন বিকল্প নেই। একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি ও শিক্ষানুরাগী আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত ইউআইটিএস-এর আইন বিভাগ যুগপোযোগী শিক্ষাদানের মাধ্যমে একদল আদর্শবান, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরি করছে বলে আমি বিশ্বাস করি। যারা সুষ্ঠু ও ন্যায় বিচার প্রাপ্তিতে অসহায় মানুষের পাশে দাড়াতে হবে, শান্তিপূর্ণ দেশ গড়ায় গুরুত্বপূর্ণ অবদান রাখবে। আজ এটর্নি জেনারেল নবীণ ও বিদায়ী শিক্ষার্থী এবং বাংলাদেশ বার কাউন্সিলের নতুন তালিকাভ‚ক্ত বিজ্ঞ আইনজীবীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।


রাজধানীস্থ ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর আইন বিভাগে উদ্যোগে আজ ২২ মার্চ, ২০২৩, বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ক্যাম্পাসে আয়োজিত বসন্তকালীন সেমিস্টার ২০২৩-এর নবীন শিক্ষার্থীদের বরণ, শেষ বর্ষের শিক্ষার্থীদের বিদায় ও বিভাগীয় সাবেক কৃতি শিক্ষার্থীবৃন্দ বাংলাদেশ বার কাউন্সিলের বিজ্ঞ আইনজীবী হিসেবে নতুন তালিকাভ‚ক্ত হওয়ায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভ‚ঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য এবং পিএইচপি ফ্যামিলির পরিচালক জনাব মোহাম্মদ আলী হোসেন, সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান জনাব মোঃ রবিউল আলম বুদু। ইউআইটিএস-এর মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও স্যার এ এফ রহমান হলের সিটিং প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান। স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ সুপ্রীমকোর্টের বিজ্ঞ আইনজীবী, ইউআইটিএস-এর আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন, এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভইয়া।

পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম. শরীফ-সহ অনুষদসমূহের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভাগীয় সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ এ মহতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথি ও সংবর্ধিতদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *