চট্টগ্রাম নগর ভবনের গেটে তালা দিল কর্তৃপক্ষ

0

বর্ধিত গৃহ কর প্রত্যাহারের দাবিতে করদাতা সুরক্ষা পরিষদ নগর ভবন অবরোধের কর্মসূচি ঘোষণা করেছে। কিন্তু তার আগেই বুধবার সকাল ৯টার দিকে নগর ভবনের গেটে তালা ঝুলিয়ে দেয় সিটি করপোরেশন কর্তৃপক্ষ। ফলে সাড়ে দশটা পর্যন্ত নগর ভবনে কেউ প্রবেশ করতে পারেনি। সমস্যায় পড়েছেন সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা।

জানা গেছে, বুধবার সকাল ৯টায় নগর ভবনের গেটে তালা লাগিয়ে দেন সিটি করপোরেশন সচিব খালেদ মাহমুদ। ফলে নগর ভবনে কোনো কর্মকর্তা প্রবেশ করতে পারেননি। টাইগারপস সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয়ের সামনে অবস্থান নেন কর্মীরা। খবর পেয়ে গণমাধ্যমকর্মীরা সেখানে পৌঁছালে সাড়ে ১০টার দিকে গেট খুলে দেওয়া হয়।

সিটি করপোরেশনের এক কর্মচারী বলেন, “সাধারণত নয়টা থেকে দশটার মধ্যে কর্মকর্তা-কর্মচারীরা কাজে আসেন। আজ সাড়ে নয়টায় নগর ভবনে এসে দেখি গেটে তালা দেওয়া। কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। কেন প্রবেশ করতে দেওয়া হচ্ছে না, তাও বলেন না কর্মকর্তা-কর্মচারীরা প্রধান ফটকের সামনে অবস্থান নিতে বাধ্য হন।পরে সাংবাদিকরা এলে গেট খুলে দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে সিটি করপোরেশনের নিরাপত্তা কর্মকর্তা কামাল উদ্দিন বলেন, নয়টার পর যারা আসে তাদের প্রবেশ নিষেধ। সাড়ে নয়টার দিকে গেটে তালা দেওয়া হয়। এ বিষয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব ভালো বলতে পারবেন।

এ বিষয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিবের মোবাইল ফোনে কল করা হলেও তারা পাওয়া যায়নি।

এদিকে করদাতা সুরক্ষা পরিষদ ও মেয়র সমর্থকদের পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। টাইগারপাস মোড়ে একটি চেকপোস্ট স্থাপন করা হয়েছে এবং তল্লাশি চালানো হচ্ছে। নগর ভবন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ চাকমা জানান, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। কাউকে বিরক্ত করতে দেওয়া হবে না। শহরের ভবনগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *