রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্রসহ আরসার ৬ সদস্য গ্রেফতার

0

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে অস্ত্র ও গোলাবারুদসহ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) ৬ সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে উখিয়ার পালংখালী ময়নারঘোনার ১৮ নম্বর ক্যাম্পের বিভিন্ন ব্লক থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃত আরসা সদস্যরা হলেন- মোহাম্মদ আরব, মোহাম্মদ নুরু, মোহাম্মদ ইউনুস, হারুন, হাফিজুল আমিন ও মীর কাশিম ওরফে হামিদ হোসেন। তারা সবাই ওই ক্যাম্পের বাসিন্দা।

শুক্রবার রাত ৮টার দিকে কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার (সিনিয়র সহকারী পরিচালক) আবু ছালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বৃহস্পতিবার গভীর রাতে উখিয়ার পালংখালী ময়নারঘোনা ক্যাম্পের ১৮ নম্বর বাসিন্দা আবুল ফয়েজের দোকানের সামনে অস্ত্রধারীদের অবস্থান জানতে পারি। পরে আমরা ৮-এপিবিএনের সাথে ক্যাম্পে যৌথ অভিযান পরিচালনা করি। এ সময় পালানোর চেষ্টাকালে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন আরসার ৬ সদস্যকে আটক করা হয়। তল্লাশিকালে তাদের কাছ থেকে একটি শুটারগান ও গুলি উদ্ধার করা হয়েছে।’

আটকদের মামলা দিয়ে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা। জিজ্ঞাসাবাদে তারা অবৈধ দেশীয় অস্ত্র নিয়ে শরণার্থী শিবির এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টার কথা স্বীকার করেছে। তারা ওই স্থানে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছিল। উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, তাদের আদালতে পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *